ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আইসিটি প্রশিক্ষণে বৃত্তি ঘোষণা

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইসিটি প্রশিক্ষণে বৃত্তি ঘোষণা

প্রতীকী ছবি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি স্বল্প মেয়াদী কর্মমুখী আইসিটি শিক্ষা একজন মানুষকে আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে পারে। এই লক্ষ্যকে সামনে রেখে দেশের বৃহৎ চাকরিদাতা প্রতিষ্ঠান জবসবিডি ডটকম এবং ড্যাফোডিল ফাউন্ডেশন আইসিটি শিক্ষা প্রসারে ‘আইসিটি স্কলারশিপ ফর ঢাকা অ্যান্ড চট্টগ্রাম’ নামে বিশেষ বৃত্তি প্রকল্প ঘোষণা করেছে। এতে আইসিটি শিক্ষায় আগ্রহী যেকেউ অংশগ্রহণ করতে পারবে।

এই বৃত্তি প্রকল্পের আওতায় ঢাকা এবং চট্টগ্রামে মোট ৩০০ শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেওয়া হবে এবং প্রশিক্ষণ শেষে প্রত্যেককে জবসবিডি ডট কম চাকরি প্রাপ্তিতে সহায়তা করবে। প্রশিক্ষণের মোট খরচের সর্বোচ্চ ৭০% পর্যন্ত বহন করবে ড্যাফোডিল ফাউন্ডেশন।

কোর্সের আওতায় রয়েছে : ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট (প্রজেক্ট বেইস), অনলাইন আউটসোর্সিং, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, বেসিক কম্পিউটার, হার্ডওয়্যার অ্যান্ড নেটওয়ার্কিং, প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইন, অ্যাডভান্সড মাইক্রোসফট এক্সেল ফর বিজনেস এক্সিকিউটিভ, লিন্যাক্স সার্টিফিকেশন ট্রেনিং অ্যান্ড এক্সাম প্রিপারেশন, সিসিএনএ, ফেশনাল থ্রিডি অ্যানিমেশন এবং ৩৬০ ডিগ্রি ডিজিটাল মার্কেটিং।

কোর্সগুলো ক্লাস ছাড়াও সারাদেশ থেকে অনলাইনের মাধ্যমেও করা যাবে।

বিস্তারিত জানতে ভিজিট:



রাইজিংবিডি/ঢাকা/২৬ ‍জুলাই ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়