ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৪, ২৫ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

হুয়াওয়ের নতুন ট্যাব মিডিয়াপ্যাড টি৩-১০

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-০৭ ৫:০৭:২৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-০৭ ৫:০৭:২৭ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : জনপ্রিয় মিডিয়াপ্যাড ট্যাবের নতুন মডেল টি৩-১০ দেশের বাজারে নিয়ে এলো বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় স্মাটফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। নতুন ডিজাইন ও ফিচারের পাশাপাশি উন্নত পারফরম্যান্সের ট্যাবটি সদ্য স্কুলে ভর্তি হওয়া শিশু, বয়স্ক এবং কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিবেচনায় রেখে তৈরি করা হয়েছে।

পাওয়ার সেভিং প্রযুক্তিসহ প্রিমিয়াম ক্যাটাগরির ট্যাবটিতে ব্যবহার করা হয়েছে ৪৮০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

ট্যাবটির অভিনব ফিচার হচ্ছে, এর কিডস কর্ণারটি। সদ্য স্কুলে ভর্তি হওয়া শিশুরা যেন নিশ্চিন্তে ট্যাবটি ব্যবহার করতে পারে সেক্ষেত্রে ট্যাবটিতে কিডস কর্ণার বিল্ট-ইন আকারে দেয়া হয়েছে। অভিভাবকরা চাইলে পাসওয়ার্ড ব্যবহার করে শিশুরা কোন কোন অ্যাপ ব্যবহার করবে তা নিয়ন্ত্রণ করতে পারবে। একটি নির্দিষ্ট সময় বেঁধে দিয়ে শিশুদেরকে ট্যাবটি ব্যবহার করতে দিতে পারবেন অভিভাবকরা। শিশুরাও পাসওয়ার্ড টাইপ করে ট্যাবটি ব্যবহার করতে পারবে স্বাচ্ছন্দে। কিডস কর্ণারে শিশুদের জন্য রয়েছে খেলার ছলে শেখার বেশ কিছু গেম।

হুয়াওয়ে মিডিয়াপ্যাড টি৩-১০-এর আরেকটি চমৎকার ফিচার হচ্ছে বাড়তি কিবোর্ড ও মাউস সংযুক্ত করে ল্যাপটপ হিসেবে এটি ব্যবহার করতে পারা। পারফরম্যান্স নিশ্চিতে এতে ব্যবহৃত হয়েছে স্ন্যাপড্রাগন কোয়াড কোর প্রসেসর, ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি রম। বিল্ট-ইন হিসেবে ট্যাবটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব হালনাগাদকৃত ইমোশন ইউজার ইন্টারফেস (ইএমইউআই) ৫.১। এছাড়া অনাকাঙ্ক্ষিত বিজ্ঞাপন ও নোটিফিকেশন ব্লক করে দিতে পারে ইএমইউআই ৫.১। এমনকি এসএমএস, ই-মেইল ও নোটের সঙ্গে হুয়াওয়ের বিল্ট-ইন ক্যালেন্ডার খুব সহজেই সংযুক্ত করা যায়। ট্যাবটির আই-কেয়ার মোড দীর্ঘক্ষণ কোনো কিছু পড়া ও গেম খেলার ক্ষেত্রে ব্যবহারকারীর চোখের জন্য আরামদায়ক অবস্থা নিশ্চিত করবে। মিডিয়াপ্যাড টি৩-১০-এ অ্যান্ড্রয়েড ৭.০ (নুগাট) অপারেটিং সিস্টেম ব্যবহার করেছে হুয়াওয়ে।

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লি.-এর ডিভাইস বিজনেসের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘গতানুগতিক কাজের বাইরে অন্যান্য বিনোদনমূলক কাজগুলো সহজেই সম্পন্ন করতে মিডিয়াপ্যাড সিরিজের নতুন ট্যাবটি একটি গুরুত্বপূর্ণ টুল হিসেবে কাজ করবে। সুন্দর ডিজাইনের সঙ্গে সঙ্গতি রেখে শক্তিশালী ব্যাটারি, দুর্দান্ত ৯.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে ও অ্যালুমিনিয়াম অ্যালয়-বডি এবং চমৎকার ব্যাক ও ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে এতে। প্রযুক্তি ও উৎকর্ষতাকে এক করে আমরা দেশের মানুষকে ভিন্ন কিছু দেয়ার চেষ্টা করেছি।’

মিডিয়াপ্যাড টি৩-১০ ট্যাব আগামী ১০ সেপ্টেম্বর থেকে দেশের বাজারে পাওয়া যাবে ২০,৩০০ টাকায়। সঙ্গে উপহার হিসেবে রয়েছে ফ্লিপ কভার।



রাইজিংবিডি/ঢাকা/৭ সেপ্টেম্বর ২০১৭/ফিরোজ

Walton Laptop