ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আয়ারল্যান্ডের কোচ গ্রাহাম ফোর্ড

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৬, ৯ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আয়ারল্যান্ডের কোচ গ্রাহাম ফোর্ড

গ্রাহাম ফোর্ড

ক্রীড়া ডেস্ক : আয়ারল্যান্ড ক্রিকেট দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গ্রাহাম ফোর্ড। আগামী ডিসেম্বরে বর্তমান কোচ জন ব্রেসওয়েলের চুক্তির মেয়াদ শেষ হলে তার স্থলাভিষিক্ত হবেন এই দক্ষিণ আফ্রিকান কোচ। ৫৬ বছর বয়সি ফোর্ডের সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে ক্রিকেট আয়ারল্যান্ডের।

গত জুনে শ্রীলঙ্কা দলের কোচের পদ থেকে সরে দাঁড়ান ফোর্ড। ২০১৬ সালের ফেব্রুয়ারিতে তিনি দ্বিতীয় মেয়াদে শ্রীলঙ্কার সঙ্গে চার বছরের চুক্তি করলেও ১৫ মাস যেতে না-যেতেই চাকরি ছাড়েন। ২০১৯ বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত শ্রীলঙ্কার দায়িত্ব দেওয়া হয়েছিল তাকে। এর আগে তিনি ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত প্রথমবার শ্রীলঙ্কার কোচ ছিলেন।

ফোর্ড ১৯৯৯ থেকে ২০০২ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্বও পালন করেন। এ ছাড়া দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে ডলফিনস এবং ইংল্যান্ডে সারে ও কেন্টের হয়ে কাজ করেছেন।

আয়ারল্যান্ডের দায়িত্ব নিয়ে বেশ উচ্ছ্বসিত ফোর্ড, ‘আয়ারল্যান্ড ক্রিকেটের এই নতুন যুগের অংশ হতে পেরে আমি সত্যিই উচ্ছ্বসিত। আমি সব সময় ভদ্র মানুষদের সঙ্গে কাজ করা উপভোগ করি। আমার জ্ঞান আর অভিজ্ঞতা দিয়ে প্রকৃত অর্থেই একটা পার্থক্য গড়তে পারব বলে আমি বিশ্বাস করি। উপভোগ্য ক্রিকেট খেলার জন্য ছেলেদের উন্নতি এবং তাদের পুরোপুরি সামর্থ্য অর্জনে আমি আমার সর্বশক্তি নিয়োগ করব।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ সেপ্টেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়