ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রিভ অ্যান্টিভাইরাস বাজারজাত করবে এসটিএম ভিশন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৬, ১৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রিভ অ্যান্টিভাইরাস বাজারজাত করবে এসটিএম ভিশন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : গ্রাহক পর্যায়ে সাইবার নিরাপত্তা দিতে রিভ অ্যান্টিভাইরাস সরবরাহ করবে এসটিএম ভিশন ইনফোটেক। সম্প্রতি প্রতিষ্ঠান দুটির মধ্যে এই সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, ১৮ অক্টোবর থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী ‘বাংলাদেশ আইসিটি এক্সপো’তে এসটিএম ভিশন ইনফোটেক নিজেদের স্টল থেকে রিভ অ্যান্টিভাইরাস প্রদর্শনের পাশাপাশি অ্যাকাউন্টিং সফটওয়্যার কুইকবুকের সঙ্গে ১০টি ও নিয়মিত ট্রেনিংয়ে অংশগ্রহণকারীদের প্রত্যেককে একটি করে রিভ ইন্টারনেট সিকিউরিটি ফ্রি উপহার দেবে।

এসটিএম ভিশন ইনফোটেকের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক মো. এনামুল হক সুজন জানান, ২০০৩ সাল থেকে সফটওয়্যার ডেভেলপমেন্ট, ডাটা এন্ট্রি ও উন্নত প্রযুক্তি প্রশিক্ষণ দিয়ে আসছে এসটিএম। এছাড়া যুক্তরাষ্ট্রের জনপ্রিয় অ্যাকাউন্টিং সফটওয়্যার কুইকবুক বাজারে এনেছে এসটিএম-এর সহযোগী প্রতিষ্ঠান গেট স্কিল। ক্রমবর্ধমান সাইবার হামলার বিষয়টি বিবেচনা করে সম্প্রতি গ্রাহকদের নিরাপত্তায় নিজেদের পণ্য সমাহারে সাইবার সিকিউরিটি পণ্য যোগ করেছে এসটিএম।

তিনি বলেন, বাজারে প্রচলিত বিভিন্ন অ্যান্টিভাইরাসের মাঝে রিভ অ্যান্টিভাইরাস সর্বনিম্ন সময়ে সর্বাধিক ভাইরাস অপসারণ করতে পারে। সার্বিক দিক বিবেচনায় রিভ বেছে নেয়া হয়েছে। শুধু তাই নয়, এর ফ্রি মোবাইল সিকিউরিটি এবং অ্যাডভান্সড প্যারেন্টাল কন্ট্রোলসহ বিভিন্ন ফিচার গ্রাহকদের অনেক বাড়তি সুবিধা দেয়।

রিভ অ্যান্টিভাইরাসের বিপণন ব্যবস্থাপক ইবনুল করিম রূপেন জানান, অন্যান্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের মতো এসটিএম পরিবারের সাইবার নিরাপত্তা সহযোগী হতে পেরে রিভ অ্যান্টিভাইরাস আনন্দিত। রিভ সম্প্রতি বাজারে এলেও শুরু থেকেই ভাইরাস শণাক্ত ও অপসারণে জিরো টলারেন্স সার্ভিস দিচ্ছে। বিষয়টি উল্লেখ না করলেই নয় যে, একমাত্র বাংলাদেশি সাইবার নিরাপত্তা পণ্য হিসাবে ‘রিভ অ্যান্টিভাইরাস’ মাইক্রোসফট স্বীকৃতিসহ যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক নিরাপত্তা পণ্যের মান যাচাইকারী প্রতিষ্ঠান ‘অপসোয়াট’ এবং ভাইরাস বুলেটিন সনদপ্রাপ্ত।

তিনি আরও জানান, উপমহাদেশীয় কম্পিউটার ব্যবহারকারীদের বড় একটি অংশ ‘কম্পিউটার স্লো হয়ে যায়’ বলে অ্যান্টিভাইরাস ব্যবহার না করতে অভ্যস্ত। টার্বো স্ক্যানিং ইঞ্জিন সমৃদ্ধ বলে রিভ অ্যান্টিভাইরাস কখনোই পিসি স্লো হতে দেয় না। এছাড়া অন্যান্য অ্যান্টিভাইরাসের নজরদারি কার্যক্রমে কেবল নির্দিষ্ট ওয়েবসাইট ব্লক করা গেলেও একমাত্র রিভ অ্যান্টিভাইরাসের উন্নত প্যারেন্টাল কন্ট্রোলে ক্যাটাগরি ও টাইমবেসড ব্লকিংয়ের পাশাপাশি রয়েছে সার্ভেইলেন্সের সুযোগ। ফলে একজন গ্রাহক ঘরে-বাইরে যেখানেই থাকুন না কেন তার অন্যান্য ডিভাইসে কী করা হচ্ছে সেসব জানার পাশাপাশি চাইলে দূর থেকে তিনি নিয়ন্ত্রণও করতে পারবেন খুব সহজেই।



রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়