ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আইসিটি এক্সপোতে আসুসের সর্বাধুনিক প্রযুক্তির ল্যাপটপ

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ১৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইসিটি এক্সপোতে আসুসের সর্বাধুনিক প্রযুক্তির ল্যাপটপ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : তাইওয়ানের বিশ্বখ্যাত প্রযুক্তি ব্র্যান্ড আসুস, ১৮ অক্টোবর থেকে শুরু হওয়া ৩ দিনব্যাপী ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭’ মেলায় প্রদর্শন করছে এর সর্বাধুনিক কম্পিউটার ও স্মার্টফোন প্রযুক্তি।

মেলায় আসুস প্রদর্শন করছে বাংলাদেশে প্রথম ইন্টেলের সর্বশেষ প্রযুক্তির ‘৮ম জেনারেশন’ প্রসেসর সম্পন্ন ল্যাপটপ আসুস ভিভোবুক এস ৪১০।

ল্যাপটপটির প্রধান আকর্ষণ এর নজরকাড়া গড়ন ও ন্যানো-এজ ডিসপ্লে। রয়েছে ১৬ গিগাবাইট র‌্যাম ও উন্নত গ্রাফিক্স কার্ড। কার্যক্ষমতা দ্রুততর করতে হার্ডডিস্কের পাশাপাশি রয়েছে এসএসডি। ভিভোবুক এস ৪১০ মডেলের ল্যাপটপটি শিগগির দেশের বাজারে উন্মোচিত হবে।

মেলায় আরো প্রদর্শিত হচ্ছে, আসুসের সিগনেচার গেমিং সিরিজ ‘রিপাবলিক অব গেমারস-আরওজি’ এর নতুন মডেলের ল্যাপটপ। ল্যাপটপগুলো গেম খেলার জন্য বিশেষ ভাবে তৈরি- যাতে সর্বাধুনিক প্রযুক্তির গ্রাফিক্স ও শীতলীকরণ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

আসুসের আল্ট্রাবুক ‘জেনবুক’ বাজারে সাড়া জাগানো ল্যাপটপগুলোর মধ্যে অন্যতম। মেলায় প্রদর্শিত হচ্ছে আসুসের নতুন জেনবুক- জেনবুক ৩ ডিলাক্স। হালকা ওজন ও আকর্ষণীয় গড়নের জেনবুক ৩ ডিলাক্সের সর্বাধুনিক শক্তিশালী প্রযুক্তি আর সৌন্দর্য মুগ্ধ করছে মেলায় আগত দর্শকদের।

আসুসের ই-বুক ল্যাপটপ সিরিজেও যোগ হয়েছে নতুন মডেল যাতে ব্যবহার করা হয়েছে নতুন প্রযুক্তি। সঙ্গে গড়নেও এসেছে নতুনত্ব।

ল্যাপটপের পাশাপাশি মেলায় আরো রয়েছে আসুসের স্মার্টফোন– জেনফোন। আসুসের যেকোনো পণ্য ক্রয়ে রয়েছে আকর্ষণীয় উপহার সামগ্রী।




রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়