ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এবার মেকআপহীন সেলফি অ্যাপ

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৭, ১৫ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার মেকআপহীন সেলফি অ্যাপ

মো. রায়হান কবির : সেলফি এমন এক পর্যায়ে চলে গেছে, মানুষ মোবাইল ফোন কেনার আগে সেলফি তোলার কি কি ফিচার বা সুবিধা আছে তা জেনে নেয়।

আজকাল অনেক মোবাইল ফোন শুধুমাত্র সেলফিকে বেজ ধরে বাজারে ছাড়া হয়। কেউ কেউ নিজেদের সেলফি লিডারও দাবি করে (অপ্পো মোবাইল ইদানিং নিজেদের বিজ্ঞাপনে সেলফি লিডার শব্দটি ব্যবহার করছে)।

এভাবেই বোঝা যায় এই জেনারেশন সেলফিতে কিভাবে মজে আছে। ফলে ক্যামেরা হোক, কিংবা মোবাইল অথবা মোবাইলের অ্যাপ, সকল স্তরে গবেষণার বিষয় হয়ে দাঁড়িয়েছে সেলফি। যার ধারাবাহিকতায় আমরা অনেক ক্যামেরা বা সেলফি ক্যামেরা অ্যাপস দেখেছি। যার ভেতর বিউটি ক্যাম, ক্যামেরা ৩৬০ ডিগ্রি, ফেসঅ্যাপসহ অনেক অ্যাপস দেখেছি। এসব অ্যাপে আপনার চেহারা কৃত্রিম ভাবে সুন্দর করে। মুখের দাগ কিংবা রঙ ফর্সা করে সুন্দর ছবি তুলতে সাহায্য করে এসব অ্যাপ। এর আগে বিশ্বজুড়ে আলোড়ন তুলেছিল প্রিজমা। প্রিজমা ছবিকে আর্টিস্টিক বা শিল্পীর তুলির ছোঁয়া দিতো। সেটা ছিল আগে থেকে তোলা ছবির সম্পাদনার মাধ্যমে অন্য রুপ দেয়া।

এবার মেকআপ করা মুখকে ন্যাচারাল লুক দিতে নতুন অ্যাপ ‘মেকঅ্যাপ’ নামের অ্যাপ এসেছে। যা মেকআপ ছাড়া ছবি দেবে মেকআপ করা চেহারারও। ফলে একটু ভিন্ন প্রকৃতির এই অ্যাপ অনেকের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে।

আবার কেউ কেউ এর সমালোচনা যে করছে না তা নয়। কারো মতে, এমন অ্যাপের কি দরকার? মানুষ তো এমনিতেই মেকআপ ছাড়া থাকে। কিংবা বেশিরভাগ সময় মেকআপ ছাড়াই থাকে। আর মেকআপ যদিও বা করেই সেটা বিশেষ উদ্দেশ্য নিয়েই করে এবং সেভাবে সেলফি তুলতেই বেশি আগ্রহী হওয়ার কথা। তবে মানুষের স্বাভাবিক নিয়ম হচ্ছে, ব্যতিক্রমকে ভালোবাসা। তাই খুব একটা চমকপ্রদ না হলেও ব্যতিক্রমধর্মী হওয়ায় এই অ্যাপ জনপ্রিয়তা পেতে পারে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ নভেম্বর ২০১৭/ফিরোজ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়