ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঢাকায় জনপ্রিয় উবার

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ৪ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় জনপ্রিয় উবার

প্রতীকী ছবি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বিশ্বের সবচেয়ে বড় ও অন-ডিমান্ড রাইড শেয়ারিং কোম্পানি উবার নতুন বছরের প্রাক্কালে ঢাকাবাসী প্রতিষ্ঠানটির সার্ভিসের ওপর কতোটা নির্ভরশীল ছিল, সে সম্পর্কে তথ্যাদি প্রকাশ করেছে।

উবার কর্তৃপক্ষ জানিয়েছে, ৩১ ডিসেম্বর উৎসবমুখর ব্যস্ততার রাতে সহজে যাতায়াতের সুবিধা প্রদানে ঢাকায় উবার ১২০০০-এরও বেশি ট্রিপ সম্পন্ন করেছে।

উবার ঢাকার জেনারেল ম্যানেজার অর্পিত মুন্ড্রা বলেন, ‘পুরো বিশ্বে নতুন বছরের আগের রাত উবারের ব্যস্ততম সময়ের মধ্যে একটি। যাত্রীদের জন্য সহজে নির্ভরযোগ্য রাইড নিশ্চিত করাই   আমাদের প্রধান লক্ষ্য। হাজার হাজার যাত্রী এখন উবার বেছে নিচ্ছেন। ফলে এরকম ব্যস্ততার সময়ে যানজট অনেকটা কমে আসছে এবং যাত্রীরা নিরাপদে যাতায়াত করতে পারছেন। যাতায়াত ব্যবস্থার এই পরিবর্তন ঢাকার রাস্তায় যানজট নিরসনে আমাদের গৃহীত পদক্ষেপগুলোর মধ্যে অন্যতম।’

২০১৭ সালে ঢাকায় উবারের কার্যক্রম সম্বন্ধে কিছু তথ্য প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

* ঢাকার একজন যাত্রী উবারে মোট ৬৯৫টি ট্রিপ নিয়েছেন। ট্রিপগুলোতে সর্বমোট যে দূরত্ব অতিক্রম করা হয়েছে তা ঢাকা থেকে টোকিওর দূরত্বের সমান।

* উবারের একজন চালক ঢাকাতে মোট ৩৩৫০টি ট্রিপ দিয়েছেন। ট্রিপগুলোতে সর্বমোট যে দূরত্ব অতিক্রম করা হয়েছে তা ঢাকা থেকে সান ফ্র্যান্সিসকোর দূরত্বের দ্বিগুণ!

* ২০ মে উবার সারা বিশ্বে ৫ বিলিয়ন ট্রিপ সম্পন্ন করেছে।

* ঢাকায় নতুন বছরের প্রাক্কালে উবার ১২০০০-এরও বেশি ট্রিপ সম্পন্ন করেছে।

* ঢাকায় ৩১ ডিসেম্বর রাতে একজন যাত্রী সর্বোচ্চ ৬ বার এবং একজন ড্রাইভার সর্বোচ্চ ৭ বার ট্রিপ নিয়েছেন।

* সর্বোচ্চ সার্ভিস দেওয়ার চেষ্টা করায় ওই রাতে যাত্রীদের কাছ থেকে ৮০০-এরও বেশি কমপ্লিমেন্ট পেয়েছেন উবার চালকরা।

বর্ষপূর্তি উৎযাপনের অংশ হিসেবে সমস্ত বছরের তথ্য নিয়ে উবার একটি অ্যানিমেটেড মিউজিক ভিডিও প্রকাশ করেছে। গত ১২ মাসের স্মরণীয় সব বিষয়গুলো এই মিউজিক ভিডিওটিতে দেখা যাবে। যাত্রীদের রাইডিং প্যাটার্নের তথ্য নিয়ে ভিডিওর প্রত্যেক অংশে সেগুলো ফুটিয়ে তোলা রাইডাররা প্রত্যেকেই তাদের নিজেদের #YearWithUber দেখতে পারবেন ওয়েবসাইটে।



রাইজিংবিডি/ঢাকা/৪ জানুয়ারি ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়