ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মার্চে ঢাকায় ‘আইটি প্রফেশনালস মিট-আপ’

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২২, ৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্চে ঢাকায় ‘আইটি প্রফেশনালস মিট-আপ’

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশ ইনোভেশন ফোরামের উদ্যোগে আগামী ১০ মার্চ, অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘আইটি প্রফেশনালস মিট-আপ’। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রে (হল অব ফেম) আইটি প্রফেশনালসদের নিয়ে দেশের সর্ববৃহৎ এই মিট-আপ অনুষ্ঠিত হবে।

সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত ‘আইটি প্রফেশনালস মিট-আপ’ এ দেশের শীর্ষ আইটি প্রফেশনালস সহ এই সেক্টরের দেশের সেরা কর্পোরেট আইকনরা কথা বলবেন। সেমিনারটিতে আইওটি, ডাটা সায়েন্স, প্রোগ্রামিং, থিম ডেভলপমেন্ট, অ্যাফিলিয়েট মার্কেটিং, ডিজিটাল মার্কেটিং সহ লোকাল এবং আন্তর্জাতিক বাজারে আইটি প্রফেশনালসদের চাকরির বাজার ও চাকরিতে সফল হওয়ার বিভিন্ন দিক নিয়ে উপস্থিত বক্তারা কথা বলবেন।

বাংলাদেশে আইটি ইন্ডাস্ট্রির বর্তমান অবস্থা এবং বিশ্বের প্রযুক্তি উন্নয়নের সঙ্গে বাংলাদেশের ক্রমান্বয় ধারাবাহিকতা নিয়ে আইটি প্রফেশনালস মিট-আপ এ কথা বলবেন আইটি বিশেষজ্ঞরা। উন্নত দেশগুলোর সঙ্গে তাল মিলিয়ে নতুন টেকনোলজির বিকাশ এবং বাংলাদেশে তার বাস্তবায়নের সম্ভাবনা নিয়েও আলোচনা হবে এই কনফারেন্সে। 

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, বাংলাদেশের তথ্যপ্রযুক্তিতে তরুণ প্রজন্মের ভূমিকা অনস্বীকার্য। তরুণ প্রজন্মের এগিয়ে আসা এবং সম্ভাবনার বিভিন্ন বিষয় নিয়ে বিজনেস ইনোভেশন সামিটের আয়োজনে থাকছে ‘আইটি প্রফেশনালস মিটআপ’। আমরা চেষ্টা করবো এই মিটআপ এর মাধ্যমে অংশগ্রহণকারীদের মাঝে বর্তমান বাংলাদেশে আইটি শিল্পের অবস্থান এবং আইটি প্রফেশনে কিভাবে নিজেকে আরো সুদৃঢ় অবস্থানে নিয়ে যাওয়া যায় তা নিয়ে আলোচনা করার।

বিজনেস ইনোভেশন সামিট-২০১৮ এর অংশ হিসেবে অনুষ্ঠিতব্য আইটি প্রফেশনালস মিটআপ ছাড়াও সামিটে আরো থাকছে বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত ‘বিজনেস কনফারেন্স’ এবং ‘বিজনেস প্ল্যানিং চ্যালেঞ্জ’।

বিজনেস ইনোভেশন সামিট ২০১৮ এর এই আয়োজনে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন চলছে। রেজিস্ট্রেশনের বিস্তারিত জানতে ভিজিট:  www.bif.org.bd।



রাইজিংবিডি/ঢাকা/৬ জানুয়ারি ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়