ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জাবিতে পাখি মেলা ১৯ জানুয়ারি

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ১৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবিতে পাখি মেলা ১৯ জানুয়ারি

জাবি সংবাদদাতা : আগামী ১৯ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৭তম ‘পাখিমেলা ২০১৮’। মেলার আয়োজন করেছে জাবির প্রাণিবিদ্যা বিভাগ।

১৯ জানুয়ারি সকাল সাড়ে ৯টায় জাহির রায়হান মিলনায়তনের সামনে প্রধান অতিথি জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম পাখি মেলার উদ্বোধন করবেন।

মঙ্গলবার বেলা ৩টার দিকে জাবি সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পাখি মেলা আয়োজক কমিটির আহ্বায়ক প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. কামরুল হাসান।

লিখিত বক্তব্যে মো. কামরুল হাসান জানান, পাখি সংরক্ষণে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আগামী ১৯ জানুয়ারি ক্যাম্পাসে পাখি মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের সহ-আয়োজক হিসেবে রয়েছে ওয়াইল্ডলাইফ রেসকিউ সেন্টার, বাংলাদেশ বার্ড ক্লাব, আরণ্যক ফাউন্ডেশন, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন, Channel 24, IUCN ও বাংলাদেশ বন বিভাগ।

দিনব্যাপী মেলার বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে আন্তঃবিশ্ববিদ্যালয় পাখি দেখা প্রতিযোগিতা, পাখিবিষয়ক আলোকচিত্র প্রদর্শনী, শিশু-কিশোরদের জন্য পাখির ছবি আঁকা প্রতিযোগিতা, টেলিস্কোপ ও বাইনোকুলারস দিয়ে শিশু-কিশোরদের পাখি পর্যবেক্ষণ, স্টল সাজানো প্রতিযোগিতা (পাখির আলোকচিত্র ও পত্র-পত্রিকা প্রদর্শনী), Big Bird Bangladesh, Bird Photography Award I Conservation Media Award-2018 প্রদান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পাখিবিষয়ক বার্ষিক প্রতিবেদন উপস্থাপন, আন্তঃবিশ্ববিদ্যালয় পাখিচেনা প্রতিযোগিতা (অডিও-ভিডিওর মাধ্যমে), পাখিবিষয়ক কুইজ প্রতিযোগিতা (সবার জন্য উন্মুক্ত) এবং পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান।



রাইজিংবিডি/জাবি/১৬ জানুয়ারি ২০১৮/তহিদুল ইসলাম/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়