ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নবমবারের মতো শুরু হচ্ছে ডিজিটাল আইসিটি মেলা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৩, ৭ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নবমবারের মতো শুরু হচ্ছে ডিজিটাল আইসিটি মেলা

নিজস্ব প্রতিবেদক : ‘ডিজিটাল লিটারেসি ফর এভরিওয়ান’ স্লোগানকে সামনে রেখে নবমবারের মতো শুরু হচ্ছে ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৮।

রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে বুধবার থেকে এই আয়োজন শুরু হচ্ছে।

পাঁচ দিনব্যাপী এই মেলায় অংশগ্রহণ করবে দেশের আইসিটি মার্কেটের ৬৫০টি আইটি প্রতিষ্ঠান। এ মেলায় দেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানিকারক ও ব্যবসায়ীদের বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের সাম্প্রতিক প্রযুক্তি প্রদর্শন করা হবে। মেলায় আসা বিভিন্ন পণ্যে থাকবে আকর্ষণীয় উপহার এবং বিশেষ ছাড়।

ডিজিটাল আইসিটি ফেয়ারের আহ্বায়ক তৌফিক এহেসান রাইজিংবিডিকে বলেন, এই ধরনের মেলা শুরুর পর থেকেই আমরা অভাবনীয় সাড়া পেয়ে আসছি। তারই ধারাবাহিকতায় এবার নবমবারের মতো এই ডিজিটাল আইসিটি ফেয়ারের আয়োজন করা হয়েছে। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার আজ সকাল ১০টায় এই মেলার উদ্বোধন করবেন।  

ডিজিটাল আইসিটি ফেয়ারের এই আহ্বায়ক আরো জানান, ডিজিটাল লিটারেসির কোনো বিকল্প নেই। ডিজিটাল যন্ত্র এখন সবার হাতের নাগালেই। এ বছর তাই স্লোগান রাখা হয়েছে-ডিজিটাল লিটারেসি ফর এভরিওয়ান।

মেলায় থাকছে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে মেলা পরিদর্শনের ব্যবস্থা ছাড়াও নানা সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেলার প্রবেশ মূল্য ধরা হয়েছে ১০ টাকা। মেলা চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৮/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়