Breaking News
ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী মারা গেছেন
X
ঢাকা, বৃহস্পতিবার, ১ ভাদ্র ১৪২৫, ১৬ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

হ্যাপি হোমস এলএলসি অধিগ্রহণ করেছে কাজী আইটি

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১২ ৪:৩৮:০৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১২ ৪:৩৮:০৫ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : সম্প্রতি আমেরিকার বিপিও সেবাদাতা প্রতিষ্ঠান হ্যাপি হোমস এলএলসি অধিগ্রহণ করেছে তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান কাজী আইটি সেন্টার লিমিটেড। ৭.৩ মিলিয়ন ডলারে এই অধিগ্রহণ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন কাজী আইটির প্রধান নির্বাহী কর্মকর্তা মাইক কাজী।

তিনি বলেন, হ্যাপি হোমসে বর্তমানে ২০০ আমেরিকানের সঙ্গে ৭০ জন বাংলাদেশি কাজ করছে। আরো ১০০ জন বাংলাদেশিকে অচিরেই নিয়োগ দেওয়া হবে। আগামী ২ বছরের মধ্যে আমরা হ্যাপি হোমসকে ২০ মিলিয়ন ডলারের কোম্পানিতে পরিণত করতে চাই। হ্যাপি হোমস ছাড়াও কাজী আইটি এই পর্যন্ত যুক্তরাষ্ট্রের আরো চারটি প্রতিষ্ঠানকে অধিগ্রহণ করেছে। আর এই প্রক্রিয়া চলমান থাকবে। আমরা সব সময় চাই বাংলাদেশের কর্মীরা ভালো করুক। আর এজন্যই এদেশে জনবল পেলে যুক্তরাষ্ট্রে একটা প্রতিষ্ঠান কেনার সাহস পাই আমরা। এভাবে কাজ করলে দুই দিক থেকেই লাভবান হওয়া যায়।

নতুন বছরে আমরা ৫০ মিলিয়ন ডলারের কিছু বড় প্রতিষ্ঠান অধিগ্রহণ করতে চাই। এসব প্রতিষ্ঠানে অনায়াসে ৫০০-৭০০ কর্মীর কর্মসংস্থানের সুযোগ হবে। এসব প্রতিষ্ঠানে কাজ করার জন্য কর্মীর পাশাপাশি আমরা বিনিয়োগকারীও খুজছি। কর্মী নিয়োগের জন্য আমরা প্রতি শনিবার সকাল ১১ টায় ফেসবুক লাইভে থাকছি। এখানে চাকরি প্রার্থীরা যাবতীয় বিষয় সম্পর্কে জানতে পারছে। পর্যাপ্ত দক্ষ লোকের অভাবের কারণে আমরা অনেক কাজই করতে পারছি না। এজন্য আমাদের তরুণ-তরুণীদেরকে প্রশিক্ষিত করতে হবে। সরকারকে এ বিষয়ে আরো বেশি করে পদক্ষেপ গ্রহণ করতে হবে। শুধু সরকারই নয় ব্যক্তিগত পর্যায়েও কার্যকরি পদক্ষেপ গ্রহণ করতে হবে। যাতে এই সমস্যার দ্রুত সমাধান হয়ে যায়। যারা গ্রাজুয়েশন শেষ করেছে, তাদের বিষয়টি আমরা সব সময়ই প্রাধান্য দিই। আমাদের হিউম্যান রিসোর্স টিম সব সময়ই এ বিষয়টি মাথায় রেখেই কাজ করে। আমরা শত শত চাকরি প্রার্থীকে নিয়োগ প্রদান করতে পারি যদি তাদের মাঝে ইংরেজি বিষয়ক দক্ষতা পর্যাপ্ত পরিমাণে থাকে। 

এজন্য আমরা গত বছর একটি ক্যারিয়ার বুটক্যাম্প করেছি। প্রথমবার বুটক্যাম্প করে আমরা ভালো সাড়া পেয়েছি। আমরা দেখছি তরুণ-তরুণীদের ব্যাপক আগ্রহ ছিল বুটক্যাম্প ঘিরে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে তারা অংশগ্রহণ করেছে। এসব তরুণ-তরুণীদের আগ্রহ দেখে আমরা অনুপ্রাণিত হয়েছি। তাই এ বছরও আরো বড় পরিসরে বুটক্যাম্পের পরিকল্পনা করছি। চলতি বছরের ১২ মে রাজধানীর বঙ্গবন্ধু আন্তজাতিক সম্মেলন কেন্দ্রে আবারো অনুষ্ঠিত হবে বুটক্যাম্প। যেখানে সরাসরি অংশগ্রহণের সুযোগ পাবেন চাকরি প্রত্যাশিরা। এছাড়া যেকোনো জায়গা থেকে অনলাইনে কাজী আইটি ফেসবুক পেজে (www.facebook.com/ilovekazii) সরাসরি যুক্ত থেকেও একইরকম সুযোগ পাবেন তারা।

উল্লেখ্য, আউটসোর্সিংসহ তথ্যপ্রযুক্তি সেক্টরের বিভিন্ন বিষয়েই কাজী আইটি শুরু থেকেই সেবা দিচ্ছে। শুধু রাজধানী নয়, রাজশাহীতেও রয়েছে কাজি আইটির নিজস্ব অফিস। সেখানে দুই শিফটে কর্মীরা আউটসোর্সিংয়ের কাজ করছেন। মাইক কাজী তার কোম্পানিকে আগামী পাঁচ বছরের মধ্যে ২ বিলিয়ন ডলারের কোম্পানি হিসেবে দেখতে চান।



রাইজিংবিডি/ঢাকা/১২ ফেব্রুয়ারি ২০১৭/ফিরোজ

Walton Laptop
 
     
Walton