ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফেসবুকে ‘ভয়েস’ স্ট্যাটাস!

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৭, ৫ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফেসবুকে ‘ভয়েস’ স্ট্যাটাস!

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ‘অ্যাড ভয়েস ক্লিপ’ নামক নতুন একটি ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফেসবুক। এই ফিচারটি স্ট্যাটাস হিসেবে ফেসবুকে যুক্ত করা হচ্ছে। লিখে স্ট্যাটাস দেওয়ার পাশাপাশি নতুন এই ফিচারের আওতায় দেয়া যাবে ভয়েস স্ট্যাটাস!

নতুন পদ্ধতিতে স্ট্যাটাস দেওয়ার ফিচারটি বর্তমানে ভারতে পরীক্ষামূলকভাবে স্বল্প সংখ্যক ব্যবহারকারীর মধ্যে চালু করেছে ফেসবুক। স্ট্যাটাসের কম্পোজ মেন্যুতে ‘অ্যাড ভয়েস ক্লিপ’ ব্যবহার করে সংক্ষিপ্ত অডিও ক্লিপ রেকর্ড করে তা স্ট্যাটাস আকারে পোস্ট করতে পারবেন ফেসবুক ব্যবহারকারীরা।

টেকক্রাঞ্চের এক প্রতিবেদনে বলা হয়েছে, লেখার তুলনায় ভয়েস বেশি জীবন ঘনিষ্ঠ এবং ভিডিও রেকর্ডিংয়ের তুলনায় সহজ। ফেসবুক কর্তৃপক্ষ আশা করছে, সামাজিক যোগাযোগমাধ্যমটিতে ব্যবহারকারীদের মধ্যে ভয়েস স্ট্যাটাস আরো বেশি ঘনিষ্ঠতা বাড়াবে। এছাড়া আন্তর্জাতিক ক্ষেত্রে যাদের ভিন্ন ভাষার কিবোর্ডের মোকাবিলা করতে হয়, ভয়েস ক্লিপ স্ট্যাটাস কোনো বাধা ছাড়াই তাদের মনে কথা প্রকাশের সুবিধা দেবে।



ফেসবুকের একজন মুখপাত্র টেকক্রাঞ্চকে বলেন, ‘আমরা সবসময়ই কাজ করছি, ফেসবুকে মানুষজন যেন তাদের পরিবার এবং বন্ধুদের সঙ্গে সহজ ‍উপায়ে সবকিছু শেয়ার এবং যোগাযোগ করতে পারে। মনের কথা প্রকাশ করতে ভয়েস ক্লিপ নতুন মাধ্যম হবে।’

ভয়েস স্ট্যাটাস ফিচারটি বিশ্বব্যাপী চালু করা হবে কিনা, সে বিষয়ে এখনো কিছু জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ।

তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস




রাইজিংবিডি/ঢাকা/৫ মার্চ ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়