ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বাংলাদেশের বাজারে গ্যালাক্সি এস৯ প্লাস আনল স্যামসাং

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫২, ৯ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশের বাজারে গ্যালাক্সি এস৯ প্লাস আনল স্যামসাং

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বৃহস্পতিবার সন্ধ্যায়, রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) এক্সপো জোনে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন এস৯ প্লাস বাংলাদেশ উন্মোচন করেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্যামসাং বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর স্যাংওয়ান ইউন, জেনারেল ম্যানেজার ইয়াং উ লী, হেড অব মোবাইল মূয়ীদুর রহমান, ফেয়ার ডিস্ট্রিবিউশন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রুহুল আলম আল মাহবুব, এক্সেল টেলিকম (প্রা.) লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ব্রি. জে. মোহাম্মদ নাজমুল ইসলাম (অব.), গ্রামীণফোনের ডেপুটি চিফ এক্সিকিউটিভ এবং চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান, হেড অব প্রোডাক্ট সৌরভ প্রকাশ খারে, ডেপুটি ডিরেক্টর এবং হেড অব ডিভাইস সরদার শওকত আলী।

অনুষ্ঠানে স্যামসাং ফ্ল্যাগশিপ স্মার্টফোন এস৯ প্লাস এর প্রি-অর্ডার ঘোষণা করা হয়। স্যামসাংয়ের নতুন এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির প্রি-অর্ডার ৯ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত চলবে।

গ্যালাক্সি এস৯ প্লাস মিডনাইট ব্ল্যাক, কোরাল ব্লু, লাইলাক পারপল এই তিনটি রঙে পাওয়া যাবে। বাংলাদেশে গ্যালাক্সি এস৯ প্লাস এর দাম পড়বে ১ লাখ ৫ হাজার ৯০০ টাকা। প্রি-অর্ডার অফারে ৫,৯০০ টাকার ইএমআই এর মাধ্যমে স্মার্টফোনটি কেনা যাবে।

প্রি অর্ডার করার জন্য www.preorders9plus.com অথবা www.grameenphone.com/shop ভিজিট করতে হবে। গ্যালাক্সি এস৯ প্লাস এর প্রি-অর্ডারে স্যামসাংয়ের পক্ষ থেকে পাওয়া যাবে একটি ফ্রি কনভার্টেবল চার্জার এবং ১ বছরের ওয়ারেন্টিসহ স্ক্রিন রিপ্লেসমেন্ট সুবিধা। এছাড়াও ৬ থেকে ৩৬ মাসের ইএমআই সুবিধা। স্যামসাং এস৯ প্লাস অর্ডার করে গ্রামীণফোনের পক্ষ থেকে পাওয়া যাবে আকর্ষণীয় বান্ডেল অফার- স্মার্টফোনটির সঙ্গে ১৪ দিন মেয়াদী ৯ জিবি ফ্রি ইন্টারনেট ডাটা (৪.৫ জিবি ফোরজি এবং ৪.৫জিবি থ্রিজি)। এছাড়াও পরবর্তীতে ৭দিন মেয়াদে ৪৫ টাকায় ১ জিবি ফোরজি ইন্টারনেট ডাটা উপভোগ করা যাবে। গ্রাহকরা এই অফারটি ৬ মাসে ৯ বার কিনতে পারবে। প্রি-বুকিং অফারে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের জন্য রয়েছে ৫% ক্যাশব্যাক সুবিধা এবং ০১৭১১ সিরিজের একটি ফোরজি সিম কার্ড।

স্যামসাং মোবাইল বাংলাদেশ-এর হেড অব মোবাইল মোহাম্মদ মুয়ীদুর রহমান বলেন, ‘আমরা চাই আমাদের গ্রাহকরা খুব সহজভাবে যেন স্যামসাং এর এক্সক্লুসিভ স্মার্টফোনগুলো কিনতে পারে। সেই লক্ষ্যে আমরা গ্রামীণফোনের সঙ্গে এই প্রি-অর্ডার শুরু করেছি। গ্যালাক্সি এস৯ প্লাস এর উন্নত ফিচারগুলো গ্রাহকদের স্মার্টফোন ব্যবহারের এক নতুন অভিজ্ঞতা দেবে।’

গ্রামীণফোনের ডেপুটি চিফ এক্সেকিউটিভ এবং চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান বলেন, ‘আমরা গ্রাহকদের জন্য সব সময় নতুন অফার নিয়ে আসার চেষ্টা করি। গ্রামীণফোনের ফোরজি নেটওয়ার্কের মাধ্যমে স্মার্টফোন ও ডেটা সার্ভিসকে আরো সহজলভ্য করার পথে আরেক ধাপ এগিয়ে নিয়ে যাবে গ্যালাক্সি এস৯ প্লাসের এই প্রি-অর্ডার অফার।’

গ্যালাক্সি এস৯ প্লাসে রয়েছে বিশ্বের সেরা ক্যামেরা যাতে রয়েছে সুপার স্লো-মো ভিডিও, লো লাইট ফিচার, এ আর ইমোজি, আরো উন্নত বিক্সবি, আইপি ৬৮ ওয়াটার অ্যান্ড ডাস্ট রেজিস্ট্যান্স এবং আরো অনেক চমৎকার ফিচার, যেগুলো বিনোদনের নতুন অভিজ্ঞতা দিবে।

* ক্যামেরা রি-ইমাজিনড : স্মার্টফোন ব্যবহারকারীরা এখন খুবই উন্নত ছবি তুলতে সক্ষম, এমন ক্যামেরা পেতে চান যাতে তারা নিজেদেরকে ছবি ও প্রযুক্তির মাধ্যমে আরো ভালোভাবে প্রকাশ করতে পারেন। স্যামসাং গ্যালাক্সি এস৯ প্লাস এ থাকছে ডেডিকেটেড প্রসেসিং পাওয়ার সমৃদ্ধ সুপার স্পিড ডুয়াল পিক্সেল সেন্সর যার মাধ্যমে উন্নত মানের ছবি তোলা যাবে। এছাড়াও গ্যালাক্সি এস৯ প্লাস-এর ক্যামেরায় থাকছে আরো কিছু আকর্ষণীয় ফিচার :

সুপার স্লো-মো: গ্যালাক্সি এস৯ প্লাস ক্যামেরায় সুপার স্লো-মো ফিচার-এর মাধ্যমে প্রতি সেকেন্ডে ৯৬০ ফ্রেমের ভিডিও ধারণ করা যাবে। এতে আরো রয়েছে অটোমেটিক মোশন ডিটেকশন, যা ফ্রেমের মধ্যে নড়াচড়া বুঝে নিয়ে আপনাআপনি ভিডিও রেকর্ড করতে পারে; ব্যবহারকারীকে শুধু শটটি ঠিক করে দিতে হবে। এই ক্যামেরায় স্লো-মোশনে ভিডিও রেকর্ড করার পর গ্রাহকরা ৩৫টির মতো বিভিন্ন ব্যাকগ্রাউন্ড মিউজিক থেকে তাদের পছন্দের মিউজিক ব্যবহার করতে পারবে কিংবা গ্রাহকরা তাদের প্লেলিস্ট থেকে নিজেদের পছন্দের টিউন ব্যবহার করতে পারবে।

লো-লাইট ক্যামেরা : যেকোনো ভালো ছবি তোলার জন্য চাই পর্যাপ্ত আলো। প্রায় সময়ই কম আলোতে ছবি তুলতে হয় এবং সাধারণ স্মার্টফোন ক্যামেরাতে ফিক্সড অ্যাপারচার থাকার কারণে কম আলোতে ছবি ঝাপসা ওঠে। কম আলোতে উজ্জ্বল ছবি তোলার জন্য স্যামসাং গ্যালাক্সি এস৯ প্লাস ক্যামেরাতে রয়েছে এফ১.৫/এফ২.৪ ডুয়াল অ্যাপারচার। এই অ্যাপারচার কম আলোতে ছবি তোলার জন্য ক্যামেরায় বেশি আলো এবং বেশি আলোতে ছবি তোলার জন্য কম আলো প্রবেশ করতে দেয়, যাতে ছবি হয় ঝকঝকে এবং পরিষ্কার।

* এআর ইমোজি : স্যামসাং এস৯ প্লাস ব্যবহার করে গ্রাহকরা একটি ইমোজি তৈরি করতে পারবে, যা দেখতে হুবহু ব্যবহারকারীর মতো আচরণ করবে। এআর ইমোজি মূলত একটি ডাটাভিত্তিক মেশিন লার্নিং অ্যালগরিদম ব্যবহার করে যা ব্যবহারকারীর টু-ডি ইমেজ অ্যানালাইসিস করে ১০০টি ফেসিয়াল ফিচার নির্ণয় করে। এর মাধ্যমে একটি থ্রি-ডি মডেল তৈরি করে যা ব্যবহারকারির মতো আচরণ করে। ব্যবহারকারিরা এই এআর ইমোজি শুধুমাত্র ভিডিওতে নয়, বিভিন্ন ধরনের স্টিকার এবং এজিআইএফ হিসেবেও প্রায় সব ধরনের মেসেজিং করার সময় ব্যবহার করতে পারবে।

* বিক্সবি : বিক্সবি একটি ইন্টেলিজেন্স প্ল্যাটফর্ম যা ক্যামেরার সঙ্গে সংযুক্ত থেকে আশপাশ থেকে প্রয়োজনীয় তথ্য খুব সহজেই ব্যবহারকারীকে সংগ্রহ করতে পারবে। এতে আরো রয়েছে বস্তু শণাক্তকরণ প্রযুক্তি, যার মাধ্যমে মুহূর্তের মধ্যেই কোনো লেখার দিকে ক্যামেরা ধরে বিদেশি ভাষা অনুবাদ করা যাবে, ইমেজ সার্চ করে নিকটস্থ দোকান থেকে কেনাকাটা করা যাবে এবং প্রতিদিনের ক্যালোরি ট্র্যাক করা যাবে।

* অসাধারণ বিনোদন : স্মার্টফোন হচ্ছে বর্তমান সময়ে বিনোদনের অন্যতম মাধ্যম। সেই লক্ষে স্যামসাং তাদের এস৯ প্লাস-এ যুক্ত করেছে একেজি’র টিউন করা স্টেরিও স্পিকার, যা দেবে প্রিমিয়াম সাউন্ড। গ্যালাক্সি এস৯ প্লাসে আরো থাকছে ডলবি এটমস, যা দেবে ৩৬০ ডিগ্রি সাউন্ড ইফেক্ট। এস৯ প্লাস এর অ্যাডাপটিভ কনট্রাস্ট এনহ্যান্সমেন্ট এর মাধ্যমে সরাসরি সূর্যের আলোতেও মোবাইল ব্যবহার করা সম্ভব হবে।

* গ্যালাক্সি ফাউন্ডেশন এর স্ট্যান্ডার্ড : স্যামসাং এস৯ প্লাস এ রয়েছে আইপি৬৮ ওয়াটার এবং ডাস্ট রেজিস্টেন্স সুবিধা, যা মোবাইলকে রাখবে নিরাপদ। এছাড়াও রয়েছে ওয়্যারলেস চার্জিং সুবিধা। এতে আরো রয়েছে অতিরিক্ত ৪০০জিবি মাইক্রো এসডি কার্ডের সুবিধা। গ্যালাক্সি এস৯ প্লাস নক্স ৩.১ দ্বারা সম্পূর্ণ সুরক্ষিত। স্মার্টফোনটিতে তিন ধরনের বায়োমেট্রিক অথেন্টিকেশন- আইরিশ, ফিঙ্গারপ্রিন্ট এবং ফেসিয়াল রিকগনিশন। এর ইন্টেলিজেন্ট স্ক্যান সুবিধা যেকোনো পরিস্থিতিতে আইরিশ স্ক্যানিং করে দ্রুত ফোন আনলক করতে পারে। গ্যালাক্সি এস৯ প্লাসে আরো রয়েছে ডেডিকেটেড ফিঙ্গারপ্রিন্ট সুবিধা, যার মাধ্যমে গ্রাহকরা একটি আলাদা ফিংগারপ্রিন্ট ব্যবহার করে নিরাপদ ফোল্ডারে প্রবেশ করতে পারবে।

উন্নত অপটিকাল সেন্সরের মাধ্যমে অসাধারণ একটি স্বাস্থ্যসেবা দেবে গ্যালাক্সি এস৯ প্লাস, যা ব্যবহারকারিকে স্বাস্থ্য সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য প্রদান করবে। এই ডিভাইসটি ব্যবহারকারির ‘হার্ট লোড ফ্যাক্টর’ পরিমাপ করতে পারবে।

 


রাইজিংবিডি/ঢাকা/৯ মার্চ ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়