ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্যামসাং বাজারে নিয়ে এলো ডুয়াল ক্যামেরার নতুন স্মার্টফোন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ২৬ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্যামসাং বাজারে নিয়ে এলো ডুয়াল ক্যামেরার নতুন স্মার্টফোন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের বাজারে স্যামসাং নিয়ে এসেছে নতুন স্মার্টফোন ‘গ্যালাক্সি জে৭ ডুও’। এর মধ্য দিয়ে স্যামসাংয়ের জনপ্রিয় ‘জে’ সিরিজে যাত্রা শুরু হলো ডুয়াল ক্যামেরার।

গ্যলাক্সি জে৭ ডুও-এর পেছনে দুটি ক্যামেরা রয়েছে যার একটি ১৩ মেগাপিক্সেল ও অপরটি ৫ মেগাপিক্সেল। এছাড়াও এতে যুক্ত করা আছে ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা। সামনে এবং পেছনে উভয় দিকেই ক্যামেরার অ্যাপারচার ১.৯ এবং যুক্ত আছে এলইডি ফ্ল্যাশ, যা স্বল্প আলোয় ছবি তোলার জন্য উপযোগী।

স্মার্টফোনটিতে কাস্টম ব্লার এবং আর্ট বোকেহ-এর মতো কিছু বিশেষ ফিচার যুক্ত করা হয়েছে। আছে লাইভ ফোকাস ইফেক্টস, যা দিয়ে বোকেহ এফেক্টের প্যাটার্ন পাল্টে ফেলা যাবে। এছাড়াও ফ্রন্ট ক্যামেরায় নতুন অনেক ফিচার যুক্ত করা হয়েছে। স্মার্টফোনটির সেলফি ফোকাস মোড এর সাহায্যে ব্যাকগ্রাউন্ডে  ব্লার এফেক্ট দেওয়া যায় এবং অপরদিকে বিউটি মোড সবসময় একটি পারফেক্ট সেলফি তুলতে সাহায্য করে। এছাড়াও ফোনটিতে যুক্ত করা হয়েছে ক্লিক অ্যান্ড শেয়ার অপশন এবং সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার পূর্বেই ছবি এডিট করা সম্ভব হবে।

গ্যালাক্সি জে৭ ডুও সিরিজে ব্যবহার করা হয়েছে এক্সিনস ৭ সিরিজ প্রসেসর, ৪ জিবি র‍্যাম এবং ৩২ জিবি মেমোরি এবং মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ফোনের মেমোরি ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। স্মার্টফোনটির ৫.৫ ইঞ্চি এইচডি অ্যামোলেড ডিসপ্লের মাধ্যমে ভিডিও দেখার অনুভুতি বেড়ে যাবে বহুগুন। জে ৭ ডুও-তে সিকিউরিটি ফিচার হিসেবে আছে ফেস আনলক, ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি এবং ফোল্ডার লক সিস্টেম।  স্মার্টফোনটিতে রয়েছে ৩০০০ এমএএইচ  রিমুভেবল ব্যাটারি।

স্যামসাং মোবাইল বাংলদেশের হেড অব মোবাইল মো. মুইয়ীদুর রহমান বলেন, ‘স্যামসাং-কে সবার পছন্দের একটি ব্র্যান্ডে পরিণত করাই আমাদের মূল লক্ষ্য। জে৭ ডুও এর মধ্য দিয়ে আমরা জে সিরিজে ডুয়াল ক্যামেরা অন্তর্ভুক্ত করেছি। আমি আশা করছি এর স্পেসিফিকেশন এবং ক্যামেরা ফিচার এর মধ্য দিয়ে এটি গ্রাহকদের হৃদয়ে স্থান করে নিতে সক্ষম হবে।’

আগামী ২৯ এপ্রিল থেকে স্যামসাং-এর নির্দিষ্ট কিছু ব্র্যান্ডশপ ও অনুমোদিত স্টোরে পাওয়া যাবে। আগামী ৩০ এপ্রিল ও ১ মে থেকে দেশের সকল স্যামসাং-এর ব্র্যান্ডশপ এবং অনুমোদিত স্টোরে এই স্মার্টফোনটি পাওয়া যাবে। স্মার্টফোনটি ব্ল্যাক, ব্লু এবং গোল্ড তিনটি রঙে পাওয়া যাবে। স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭,৯৯০ টাকা।



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়