ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাংলা পাজেলের থ্রিডি ড্রয়িং বই প্রকাশিত

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৯, ১৮ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলা পাজেলের থ্রিডি ড্রয়িং বই প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : বাংলা ভাষায় থ্রিডি ড্রয়িং বই প্রকাশ করেছে বাংলা পাজেল। ২৮ পৃষ্ঠার এ বইয়ে নয়টি প্রাণীর ২৩টি ছবি রয়েছে।

নয়টি প্রাণী হলো-বাঘ, সিংহ, হাতি, হরিণ, ভালুক, জেব্রা, গরু, ছাগল এবং গন্ডার। প্রাণীগুলোকে থ্রিডিতে দেখার জন্য বাংলা পাজেল ‘3D Drawing Animals’ নামের অগমেন্টেড রিয়েলিটিভিত্তিক একটি অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করেছে।

অ্যাপটি গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। বইটি সম্পর্কে বাংলা পাজেলের সিইও নাদিম মজিদ শুক্রবার জানান, ‘আমরা গত বছর ন্যাশনাল মোবাইল অ্যাপলিকেশন অ্যাওয়ার্ড জিতেছিলাম। অগমেন্টেড রিয়েলিটি বিশ্বের নতুন একটি প্রযুক্তি। বিশ্বে এ প্রযুক্তির ব্যবহার এখনো প্রাথমিক পর্যায়ে। বাংলাদেশের মানুষকে বাংলা ভাষাভিত্তিক কনটেন্ট এবং বাংলাদেশিদের পরিচিত প্রাণীগুলো ব্যবহার করে আমরা এ প্রথম থ্রিডি ড্রয়িং বই প্রকাশ করেছি।’

তিনি আরো জানান, এই বইতে নয়টি প্রাণীর ২৩টি স্কেচ দেওয়া হয়েছে। সে প্রাণীগুলোর ওপর ইচ্ছেমতো রং করে অ্যাপটি ধরলে তাদের থ্রিডি দেখা যাবে। এছাড়া প্রাণীগুলোর বাস্তবিক আকার, তাদের ডাক এবং সেলফি তোলার জন্য ফ্রেম রয়েছে। বইটি বাংলা পাজেলের ফেসবুক পেজে অর্ডার করা যাবে। বাংলা পাজেলের ফেসবুক ঠিকানা:


 

রাইজিংবিডি/ঢাকা/১৮ মে ২০১৮/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়