ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘এ’ দলের ব্যাটিং ব্যর্থতার দিন

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ১০ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘এ’ দলের ব্যাটিং ব্যর্থতার দিন

ক্রীড়া প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজ সফরে ব্যাটিং ব্যর্থতায় প্রথম টেস্ট ইনিংস ব্যবধানে হেরেছে বাংলাদেশ দল। সেটির ছোঁয়া লাগল যেন দেশেও! শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে তৃতীয় আনঅফিসিয়াল টেস্টে মাত্র ১৬৭ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ ‘এ’ দলের প্রথম ইনিংস।

চট্টগ্রামে প্রথম আনঅফিসিয়াল টেস্টে দুই দলই রানের বন্যা বইয়ে দিয়েছিল। একই মাঠে দ্বিতীয় ম্যাচে বৃষ্টির কারণে দুই দল ব্যাটিংয়েরই তেমন সুযোগ পায়নি। আজ সিলেটে শুরু শেষ ম্যাচের প্রথম দিনে স্বাগতিকদের মতো সফরকারীরাও ব্যাটিংয়ে সুবিধা করতে পারেনি। দিন শেষে ৭৮ রান তুলতেই হারিয়েছে ৩ উইকেট।

ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজের আগে ম্যাচ অনুশীলনের জন্য এই ম্যাচে খেলছেন মুস্তাফিজুর রহমানও। প্রথম দিনে ৪.৪ ওভার বল করে ২০ রানে একটি উইকেট পেয়েছেন বাঁহাতি এই পেসার।



সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সকালে টস জিতে ব্যাটিং নিয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। কিন্তু শুরুটা ভালো হয়নি। দলীয় ১৪ রানেই ফেরেন শাদমান ইসলাম। বেশিক্ষণ টেকেননি আরেক ওপেনার সৌম্য সরকারও (১৪)।

একটা পর্যায়ে ৮১ রানেই ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে স্বাগতিকরা। মিজানুর রহমান (১৪), সাইফ হাসান (৭), মোহাম্মদ মিথুন (৩)- কেউই ইনিংস বড় করতে পারেননি।

স্রোতের বিপরীতে লড়াই করেছেন জাকির হাসান। ৭৪ বলে ৫ চার ও এক ছক্কায় তিনি করেন ৪২। তারপরও বাংলাদেশ ১০৫ রানেই হারায় ৭ উইকেট।

সেখান থেকে দলের স্কোর দেড়শ পার করার কৃতিত্ব দুই স্পিনার সানজামুল ইসলাম ও নাঈম হাসানের। অষ্টম উইকেটে ৫৪ রানের জুটি গড়েন এই দুজন। সানজামুল ৮৩ বলে ৩ চার ও এক ছক্কায় করেন ৪১, নাঈম ৭১ বলে ২২।



মূলত লঙ্কান স্পিনে ধুঁকেছে বাংলাদেশের ব্যাটিং। দুই লেগ স্পিনার প্রভাত জয়াসুরিয়া ও মিলিন্ডা পুষ্পকুমারা নিয়েছেন ৩টি করে উইকেট। ৩ উইকেট নিয়েছেন অফ স্পিনার শেহান জয়াসুরিয়াও।

হতাশার ব্যাটিংয়ে পর বাংলাদেশের বোলিংয়ের শুরুটা হয় দারুণ। চতুর্থ ওভারে সাদিরা সামারাবিক্রমাকে (৫) এলবিডব্লিউ করেন সৌম্য। নবম ওভারে প্রথম দুই ম্যাচের সেঞ্চুরিয়ান লাহিরু থিরিমান্নেকে (১২) ফেরান নাঈম হাসান। থিরিমান্নেকে স্টাম্পিং করেছেন মিথুন।

তখন ২৩ রানেই লঙ্কানদের ২ উইকেট নেই। দলীয় ৪৭ রানে আসান প্রিয়ঞ্জনকে (০) সাইফের ক্যাচ বানিয়ে ফেরান মুস্তাফিজ। শেহান জয়াসুরিয়া অবশ্য একাই সফরকারীদের টানছেন। দিন শেষে ৫১ বলে ৫৩ রানে অপরাজিত আছেন তিনি। ৭ রানে অপরাজিত আছেন আসালাঙ্কা।



রাইজিংবিডি/ঢাকা/১০ জুলাই ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়