ঢাকা, শনিবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

অ্যাপল স্টোরে অবিশ্বাস্য ডাকাতি

আফরিনা ফেরদৌস : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১১ ৩:৪৯:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১১ ৪:০৬:৩৮ পিএম

আফরিনা ফেরদৌস : দিনেদুপুরে অবিশ্বাস্য ডাকাতির ঘটনা ঘটেছে অ্যাপল স্টোরে। জনসমক্ষে এতো সহজে ডাকাতির এই ঘটনা অবাক করেছে সকলকে।

শনিবার সকালে, ক্যালিফোর্নিয়ার ফ্রেস্নোর এলাকায় অ্যাপলের একটি স্টোর অর্থাৎ শোরুমে এই ঘটনা ঘটেছে। হুডি পড়া চারজন লোক হঠাৎ দৌড়ে অ্যাপল স্টোরে প্রবেশ করে এবং সকলের সামনেই আইফোন, ম্যাকবুক সহ প্রায় ২৭ হাজার ডলার মূল্যের অ্যাপল পণ্য বগলদাবা করে চম্পট দেয়।

দোকানের সিসিটিভি ক্যামেরার ফুটেছে দেখা গেছে, সন্দেহভাজনরা দৌড়ে দোকানে ঢোকে এবং প্রদর্শনী টেবিল থেকে ইলেকট্রনিক্সের জিনিস নিয়ে মুহূর্তের মধ্যে দোকান থেকে দৌড়ে পালিয়ে যায়। যার চাক্ষুষ প্রমাণ দোকানে অবস্থানরত ক্রেতা-কর্মচারীগণ।

ফ্রেস্নো পুলিশ ডিপার্টমেন্ট থেকে লেফটেন্যান্ট মার্ক হাডসন একটি টিভি চ্যানেলকে বলেন, দলটি বেশ কয়েকটি বিভিন্ন মডেলের ম্যাকবুক এবং আইফোন নিয়ে গেছে।

দোকানের ঠিক মাঝখানে কিছু মধ্য বয়সি স্কুল শিক্ষার্থী ভয়ে দাঁড়িয়ে ছিল, ল্যাপটপ হাতে চোরগুলোকে পালিয়ে যেতে দেখে। মূল দরজার কাছে একজন ক্রেতা দাড়িয়েছিলেন যিনি চোরগুলোকে আটকানোর চেষ্টা করেছিলেন কিন্তু পারেননি।

হাডসন বলেন, এ ঘটনায় প্রত্যক্ষ ভাবে পাঁচজন জড়িত। দোকানের বাইরে ১৬ থেকে ১৬ বছর বয়সি একজন গাড়ি নিয়ে অপেক্ষায় ছিল।


পুলিশের মতে, অপরাধীরা কোনো ধরনের অস্ত্র প্রদর্শন করেনি।

পুলিশ এই ঘটনার তদন্ত কাজ শুরু করে দিয়েছে। আশপাশের সব সিসিটিভি ক্যামেরাগুলো বার বার পরীক্ষা করা হচ্ছে। প্রায় আড়াই মাস আগে স্যান লুইস অবিস্পোতে ঘটে যাওয়া প্রায় একই রকম আরেকটি ডাকাতির সঙ্গে এই ঘটনার কোনো সংযোগ আছে কি না তা যাচাই করে দেখা হচ্ছে।

হাডসন বলেন, ক্যালিফোর্নিয়ার বিভিন্ন জায়গাতে ঘটে যাওয়া এমন ঘটনার রিপোর্ট আছে তাদের কাছে। কিন্তু এই ঘটনাগুলো একটি আরেকটির সঙ্গে যুক্ত কি না সেটার তদন্ত করা হচ্ছে।

তথ্যসূত্র: এবিসি অ্যাকশন নিউজ

পড়ুন : এতো সহজে আইফোন চুরি!​




রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC