ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বাংলালিংকের ‘ইনোভেটর্স’ প্রতিযোগিতা শুরু

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২০, ১৭ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলালিংকের ‘ইনোভেটর্স’ প্রতিযোগিতা শুরু

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক উদ্ভাবনী ক্ষমতাসম্পন্ন প্রতিভাবান তরুণদের সফল পেশাজীবী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে শুরু করেছে প্রযুক্তিভিত্তিক ব্যবসায়িক পরিকল্পনার প্রতিযোগিতা ‘বাংলালিংক ইনোভেটর্স’-এর দ্বিতীয় পর্ব।

দেশের প্রতিভাবান তরুণদের ক্যারিয়ার গঠনে সহযোগিতা প্রদান ও তাদের সৃষ্টিশীল পরিকল্পনাকে উৎসাহিত করতে এই প্রতিযোগিতার উদ্যোগ নেওয়া হয়েছে। বাংলালিকের প্রধান কার্যালয় ‘টাইগার্স ডেন’-এ অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ, চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান এবং প্রতিষ্ঠানটির অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ।

প্রতিভাবান প্রতিযোগীদের বাছাই করে গ্রুমিং, বুট ক্যাম্প সেশন, ওয়ার্কশপ ও অন্যান্য আরো কার্যক্রমের মাধ্যমে তাদের দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করবে ‘বাংলালিংক ইনোভেটর্স’। সুনিয়ন্ত্রিত প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচিত বিজয়ী দল পাবে অ্যামেস্টারডমে অবস্থিত বাংলালিংকের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওনের প্রধান কার্যালয় পরিদর্শন। সেরা ৩টি দল পাবে বাংলালিংকের ‘স্ট্র্যাটেজিক অ্যাসিস্টেন্ট প্রোগ্রাম’-এর অ্যাসেসমেন্ট সেন্টারে যোগদানের সুযোগসহ আকর্ষণীয় পুরস্কার। এছাড়া সেরা ৫ দলের প্রত্যেক সদস্য বাংলালিংকের অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রাম(এআইপি)-এ সরাসরি যোগদান করতে পারবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগ্রহীদের ওয়েবসাইটের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্রছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। রেজিস্ট্রেশনের সময় ১৭ জুলাই থেকে ২৫ আগস্ট পর্যন্ত। দেশের ৩০টিরও বেশি বিশ্ববিদ্যালয়ে রোড শো ও ক্যাম্পাস ব্র্যান্ডিং আয়োজনের মাধ্যমে প্রতিযোগিতাটি সম্পর্কে তরুণদের অবগত করা হবে।

বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ বলেন, ‘আমরা বিশ্বাস করি, দেশের মেধাবী তরুণদের ডিজিটাল যুগের চ্যালেঞ্জ মোকাবেলা ও অভিনবভাবে বাস্তব জীবনের নানা ধরনের সমস্যার সমাধান করার প্রয়োজনীয় সামর্থ্য রয়েছে। দেশের একটি অন্যতম প্রধান ডিজিটাল প্রতিষ্ঠান হিসেবে বাংলালিংক প্রতিনিয়ত বিভিন্ন প্ল্যাটফর্ম সৃষ্টির মাধ্যমে মেধাবী তরুণদের দক্ষতা প্রদর্শনের সুযোগ দিয়ে যাচ্ছে। বাংলালিংক ইনোভেটর্স মেধাবী তরুণদের মনে পরিকল্পনা, অভিনবত্ব ও সৃষ্টিশীলতার বীজ বপন করবে।’

চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, ‘প্রাতিষ্ঠানিকভাবে উদ্ভাবনকে কাজে লাগানোর জন্য আমরা যে উদ্যোগ নিয়েছি, তাতে মেধাবী তরুণদের অভিনব চিন্তাধারা নতুন মাত্রা যোগ করবে বলে আমরা আশা করি। ভবিষ্যতেও আমরা তরুণদের মেধাকে যথাযথভাবে মূল্যায়িত করে তাদেরকে বাংলালিংকের যাত্রার অংশীদার করার প্রচেষ্টা অব্যাহত রাখতে চাই। আমাদের এই উদ্যোগ দেশের ডিজিটাল পরিকাঠামোর উন্নয়নে ভূমিকা রেখে সরকারের ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য বাস্তবায়নে সাহায্য করবে।’

বাংলালিংক ইনোভেটর্স-এর প্রথম পর্ব সাফল্যের সঙ্গে ২০১৭ সালে অনুষ্ঠিত হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়