ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিয়ে অথবা কর্পোরেট আয়োজনে ভেন্যু ডটকম

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ১১ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিয়ে অথবা কর্পোরেট আয়োজনে ভেন্যু ডটকম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বিয়ে কিংবা কর্পোরেট প্রোগ্রামের জন্য কমিউনিটি সেন্টারের হলগুলো ৩-৪ মাস কিংবা তারও বেশি আগ থেকেই বুকিং করে রাখতে হয়। যেখানে একটা প্রোগ্রামের জন্য হল বুকিং করে রাখতে হয় ৩-৪ মাস আগ থেকে, সেখানে নির্দিষ্ট প্রোগ্রামের জন্য চাহিদার ভিত্তিতে বেছে বেছে উপযুক্ত হল খোঁজার সময় আর থাকে না।

আবার শুধু ভেন্যুর হল বুক করেই তো আর পরিত্রাণ মেলে না, ব্যবস্থা করতে হয় মানসম্মত খাবারের জন্য ভালো মানের ক্যাটারার, সাজসজ্জা ও লাইটিং এর জন্য ডেকোরেটর।

এছাড়াও ফটোগ্রাফার, সিনেমাটোগ্রাফার, মেকআপ আর্টিস্ট, মেহেদী আর্টিস্ট, কার ডেকোরেটর, ফ্লাওয়ার সাপ্লায়ার, ওয়েডিং প্ল্যানার কিংবা ইভেন্ট ম্যানেজমেন্ট তো আছেই। এসববাদ দেয়ার আর জো নেই।

জ্যামের শহরগুলোর চেনা-অচেনা গলিতে ইভেন্টের জন্য উপযোগী ভেন্যু/হল খুঁজতে, এতকিছু একসঙ্গে মিলিয়ে ব্যবস্থা করতে সুপারম্যান খেই হারিয়ে ফেলতো কিনা কে জানে, তবে ডানাহীন মানুষের পক্ষে সব কিছু সামলাতে যে কতটা পরিশ্রম ও ধৈর্য্যের পথ পাড়ি দিতে হয় তা কেবলমাত্র তারাই বুঝে থাকবেন যারা ইতোমধ্যে বেলতলা ঘুরে এসেছেন।

আয়োজনের জন্য এত ঝক্কি-ঝামেলা থেকে মুক্তির পথ খুঁজেছেন বাংলাদেশের আইটি প্রতিষ্ঠান ‘ক্লাউড নেক্সট জেনারেশন লিমিটেড’। ‘আপনার আয়োজনের সঙ্গী’ স্লোগানকে সামনে রেখে প্রতিষ্ঠানটি তৈরি করেছেন venue.com.bd নামক একটি ওয়েবসাইট, যা বিনামূল্যে কাজ করবে ইভেন্ট ভেন্যু ও ভেন্ডরদের তথ্য স্টেশন হিসেবে।

venue.com.bd সমন্ধে বলতে গিয়ে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকতা গোলজার আহমেদ বলেন, ‘আপনি একটি এলাকার সমস্ত ভেন্যু-ভেন্ডর চিনবেন না, এমনটা হওয়াটাই কিন্তু স্বাভাবিক। এক্ষেত্রে মানুষজন venue.com.bd ওয়েবসাইটে যেকোনো ইভেন্টের জন্য এলাকা, আসন সংখ্যা, বাজেট আইডিয়াসহ নানা ধরনের চাহিদার ভিত্তিতে ভেন্যু অথবা অতিরিক্ত ভেন্ডর সার্চ করলেই পেয়ে যাবে চাহিদা অনুযায়ী ভেন্যু/ভেন্ডরদের সমস্ত তথ্য সম্বলিত প্রোফাইল। সেই প্রোফাইল দেখেই কিন্তু ব্যবহারকারীরা তাদের ইভেন্টের জন্য সবকিছু নির্ধারণ করে নিতে পারবেন। যদিও অনলাইনে কিছু দেখে তাতে বিশ্বাস আনতে মানুষজন শঙ্কিত থাকে, কিন্তু আমরা ঠিক এই জায়গাটিতেই কাজ করছি যেন সবাই প্রোফাইলে প্রাপ্ত তথ্যকে বিশ্বাস করতে পারে, তবেই আমাদের উদ্দেশ্যটা স্বার্থক হবে।’

তিনি আরো বলেন, ‘প্রথম দফায় ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের সকল কমিউনিটি সেন্টার, কনভেনশন সেন্টার, রেস্টুরেন্ট এর মতো ইভেন্ট ভেন্যু এর পাশাপাশি প্রয়োজনীয় ক্যাটারার, ডেকোরেটর, ফটোগ্রাফারসহ যাবতীয় সব ধরনের ভেন্ডরদের প্রোফাইল পাওয়া গেলেও খুব শিগগির চাহিদা মোতাবেক সার্চ করে পাবে।’

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ আগস্ট ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়