ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আসছে ওয়াটারড্রপ স্ক্রিনের স্মার্টফোন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ২৮ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আসছে ওয়াটারড্রপ স্ক্রিনের স্মার্টফোন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দ্য সেলফি এক্সপার্ট অপো, জনপ্রিয় এফ সিরিজের নতুন আকর্ষণ ‘এফ৯’ এবং ‘এফ৯ প্রো’ স্মার্টফোন নিয়ে আসতে যাচ্ছে। এটি ওয়াটারড্রপ স্ক্রিন ডিজাইনের বিশ্বের প্রথম ফোন হতে যাচ্ছে, যার ফ্রন্টে পর্যাপ্ত জায়গা জুড়ে খুব সুন্দর করে সাজানো থাকবে রিসিভার, ক্যামেরা এবং লাইট সেন্সর।

৩০ আগস্ট বৃহস্পতিবার, লঞ্চ হতে যাচ্ছে অপোর নতুন এই ফোন।

৯০.৮% উচ্চ অনুপাতের ১৯.৫:৯ ওয়াটারড্রপ স্ক্রিন জুড়ে নান্দনিক সৌন্দর্য ছড়িয়ে থাকবে। ওয়াটারড্রপ ডিজাইনের ধারণা থেকে ক্যামেরা এবং ফ্ল্যাশলাইট একসঙ্গে রাখা হয়েছে। এছাড়া সাউন্ড কনডাকশনেও অপো নিয়ে এসেছে নতুন উদ্ভাবন।

ওয়াটারড্রপ স্ক্রিন ডিজাইনের স্ক্রিনে কোণগুলোকে গোলাকার করে সাজানোর ফলে হ্যান্ডসেটটি ব্যবহার করা অনেক বেশি সহজ ও আরামদায়ক হবে এবং দেখতেও চমৎকার লাগবে। স্ক্রিনে থাকা ফ্রন্ট কোটিং ফিল্ম সম্বলিত কালো রঙের ক্যামেরা হ্যান্ডসেটের ফ্রন্টের সম্পূর্ণতা প্রকাশ করে। ফ্লিপ-এলইডি টেকনোলজি, রিসিভার টিওপি স্টিয়ারিং সাউন্ড কনডাকশন, লাইট সেনসেশন হর্ন-শেপড লাইট কনডাকশন, গ্যাপ অ্যাপ্রোচিং ডিজাইনসহ মোট ৪৬ প্যাটেন্ট নিয়ে, এই ফোন আনছে অপো। 

অপো এফ৯ এবং এফ৯ প্রো ফোনে ভিওওসি ফ্ল্যাশ চার্জিং সুবিধা থাকবে। এই ফিচারের মাধ্যমে মাত্র পাঁচ মিনিট চার্জ করে ফোনে দুই ঘণ্টা কথা বলা যাবে। অপোর ভিওওসি একটি যুগান্তকারী উদ্ভাবন যা সাধারণের চেয়ে ৪গুণ দ্রততর সময়ে চার্জ সম্পন্ন করে। প্রচলিত হাই কারেন্ট নিরাপত্তা ব্যবস্থা থেকে এই ৫ স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা অ্যাডাপ্টার থেকে পোর্ট এবং ফোনের অভ্যন্তরীণ অংশগুলোকে সুরক্ষা দেয়। এছাড়াও ভিওওসি চার্জিংয়ে ফোনের তাপমাত্রায় কোনো পরিবর্তনও হয়না।



রাইজিংবিডি/ঢাকা/২৮ আগস্ট ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়