ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

দেশের বাজারে আসুসের সিঙ্গেল বোর্ড কম্পিউটার

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-১৫ ৩:৪১:১০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৫ ৮:১৪:৩৬ পিএম
Walton AC 10% Discount

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : আসুসের সর্বাধুনিক সিঙ্গেল বোর্ড কম্পিউটার (এসবিসি) ‘টিঙ্কার বোর্ড’ বাজারে এনেছে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড।

সিঙ্গেল বোর্ড কম্পিউটার সাম্প্রতিক সময়ে শিক্ষার্থীদের মধ্যে বেশ জনপ্রিয়। গেমিং, ভিডিও এডিটিং, গ্রাফিক্স প্রসেসিং এর জন্য দানবাকার কম্পিউটার মেশিন প্রয়োজনীয় হলেও ছোট ছোট প্রজেক্ট তৈরির কাজে, রোবট তৈরির কাজে, কোডিং করার কাজে কিংবা সাধারণ ওয়ার্ড প্রসেসিং সফটওয়্যার চালানোর কাজে খুব বেশি পাওয়ারফুল কম্পিউটার প্রয়োজনীয় নয়। এসব ছোটখাটো কম্পিউটিং চাহিদা পূরণে ক্রেডিট কার্ড আকৃতির ক্ষুদ্র কম্পিউটার হিসেবে সিঙ্গেল বোর্ড কম্পিউটার বর্তমানে বহুল ব্যবহৃত। সস্তা দামের এই ক্ষুদ্র কম্পিউটার মূলত একটি মিনি কম্পিউটার বোর্ড, যেখানে রয়েছে একটি সম্পূর্ণ কম্পিউটারের সবকিছু।

জনপ্রিয় সিঙ্গেল বোর্ড কম্পিউটার ‘রাস্পবেরি পাই’ এর প্রতিদ্বন্দ্বী আসুসের নতুন সিঙ্গেল বোর্ড কম্পিউটার ‘টিঙ্কার বোর্ড’।

টিঙ্কার বোর্ডের নিজস্ব অপারেটিং সিস্টেম টিঙ্কার ওএস খুব সহজেই নিজের মতো করে পরিবর্তন ও পরিবর্ধণ করে নেয়া যায় এবং সঙ্গে আরো রয়েছে অ্যান্ড্রয়েড ওএস ব্যবহারের সুবিধা।

টিঙ্কার বোর্ডটির মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৫,৯০০ টাকা এবং সঙ্গে পাওয়া যাবে ১ বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি সুবিধা। এই টিঙ্কার বোর্ডটি পাওয়া যাচ্ছে গ্লোবাল ব্র্যান্ডের যেকোনো শাখায় অথবা নির্ধারিত ডিলার হাউজে। আরো জানতে ভিজিট : https://globalbrand.com.bd
 


রাইজিংবিডি/ঢাকা/১৫ সেপ্টেম্বর ২০১৮/ফিরোজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge