ঢাকা, বুধবার, ১২ চৈত্র ১৪২৫, ২৭ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

অধিভুক্ত সাত কলেজের ভর্তি প্রক্রিয়ার উদ্বোধন

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-২৫ ২:০৭:২২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৫ ২:০৭:২২ পিএম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এর উদ্বোধন করেন। এর মাধ্যমে বিকেল ৫টা থেকে ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবেন।

শিক্ষার্থীরা ওয়েবসাইট www.7college.du.ac.bd ব্যবহার করে ভর্তির আবেদন করতে পারবেন। আগামী ২৫ অক্টোবর পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে।

ওয়েবসাইট থেকে পে-স্লিপ নিয়ে ভর্তি পরীক্ষার ফি সোনালী ব্যাংকের অনলাইনে ৪০০ টাকা জমা দিতে হবে। বিকাশের মাধ্যমেও টাকা জমা দেওয়া যাবে।

উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, অধিভুক্ত সাত কলেজের ভর্তি প্রক্রিয়া সহজ করতে আমাদের এই প্রক্রিয়া। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রেও এই প্রক্রিয়া অনুসরণ করা হয়।

এই সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর, বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা ১৬ নভেম্বর ও বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ নভেম্বর অনুষ্ঠিত হবে।

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের অধীনে ১১ হাজার ৬৩০, বাণিজ্য ইউনিটের অধীনে ৫ হাজার ২৩০ এবং বিজ্ঞান ইউনিটের অধীনে ৬ হাজার ৫০০টি আসন রয়েছে। মোট আসন ২৩ হাজার ৩৪০।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাতটি কলেজ হচ্ছে- ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং সরকারি সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।

 

 

 

রাইজিংবিডি /ঢাকা /২৫ সেপ্টেম্বর ২০১৮/ইয়ামিন/এনএ

Walton Laptop
 
     
Walton AC