ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

দেশে ইউমিডিজি’র নতুন দুই স্মার্টফোন

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০৭ ৮:০৩:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৭ ৮:০৫:১৪ পিএম
Walton AC 10% Discount

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের বাজারে উন্মোচন হয়েছে ইউমিডিজি ব্র্যান্ডের নতুন দুই স্মার্টফোন। ইউমিডিজি ‘ওয়ান’ এবং ‘ওয়ান প্রো’ নামের ফোন দুটির প্রিবুক করা যাচ্ছে রবিশপে।

রোববার রাজধানীর ধানমন্ডিতে ফোন দুইটির উন্মোচন করা হয়। উন্মোচন অনুষ্ঠানে প্রিবুকে গ্রাহকদের জন্য অফার ঘোষণা করে ইউমিডিজি ও রবি।

ইউমিডিজি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম ওবায়দুল্লাহ বলেন, ‘নতুন প্রযুক্তির প্রতি তরুণের বরাবর আগ্রহ থাকে। সাইড ফিঙ্গারপ্রিন্ট, দ্রুত গতির ওয়‍্যারলেস চার্জার এবং এনএফসি সুবিধাসহ মাঝারি বাজেটের ফোন ইউমিডিজি ওয়ান সিরিজ। গ্রাহকদের চাহিদার ওপর নির্ভর করে ডিভাইস দুইটি বাজারে আনা হয়েছে।’

রবিশপের হেড অব সোর্সিং অ্যান্ড পার্টনার আদনান ফিরোজ বলেন, ‘সারা বাংলাদেশে টেলিকম অপারেটর রবির রয়েছে ৪.৫জি দ্রুতগতির নেটওয়ার্ক। ইউমিডিজির নতুন ফোরজি স্মার্টফানগুলো পাওয়া যাবে রবির প্রিমিয়াম অনলাইন শপ রবিশপে।’

ইউমিডিজি ‘ওয়ান’ এবং ‘ওয়ান প্রো’- উভয় ফোনে রয়েছে ৪ জিবি র‌্যাম, ৫.৯ ইঞ্চি আইপিএস ডিসপ্লে, ৪ডি কার্ভ গ্লাস বডি, ১.৫ গিগাহার্জ হেলিও অক্টা কোর পি২৩ ফোরএক্স কর্টেক্স-এ৫৩ চিপসেটের প্রসেসর, ২৫৬ জিবি পর্যন্ত মেমোরি কার্ড সাপোর্ট, সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফোরজি, ব্লুটুথ, ফাস্ট চার্জিং সুবিধা। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে স্টক অ্যান্ড্রয়েড ৮.১।

উভয় ফোনে ছবি তোলার জন্য পিছনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা ও ফ্ল্যাশ। রয়েছে প্যানারোমা, ফেস রিকগনিশেন ও রিয়েলটাইম ফিল্টার ফিচার। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে এফ/২.০ অ্যাপারচারসহ ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ভিডিও রেকর্ড করা যাবে ১০৮০ ও ৭২০ পিক্সেল রেজুলেশনে।

ইউমিডিজি ওয়ান ফোনের ইন্টারনাল মেমোরি ৩২ জিবি এবং ব্যাটারি ৩৫৫০ মিলিঅ্যাম্পিয়ার। ওয়ান প্রো ফোনের ইন্টারনাল মেমোরি ৬৪ জিবি এবং ব্যাটারি ৩২৫০ মিলিঅ্যাম্পিয়ার।

ওয়ান ফোনের দাম ১৫ হাজার ৯৯০ টাকা এবং ওয়ান প্রো ফোনের দাম পড়বে ১৯ হাজার ৯৯০ টাকা। রবি শপ থেকে প্রিবুক করলে ওয়ান ফোনের সঙ্গে পাওয়া যাবে একটি ব্যাকপ্যাক, টিশার্ট এবং রবির ডেটা প্যাকেজ। ওয়ান প্রো ফোনে পাওয়া যাবে ওয়্যারলেস চার্জার, টিশার্ট এবং রবির ডেটা বান্ডেল। প্রিবুক করা যাবে https://robishop.com.bd/mobile-phones/umidigi.html ঠিকানা থেকে।



রাইজিংবিডি/ঢাকা/৭ অক্টোবর ২০১৮/ফিরোজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge