ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেষ ম্যাচে ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে বসুন্ধরা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ৬ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ ম্যাচে ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে বসুন্ধরা

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ফেডারেশন কাপে ‘ডি’ গ্রুপের শেষ ম্যাচে আজ নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হয় আরেক নবাগত ক্লাব বসুন্ধরা কিংস। এই ম্যাচে দারুণ ছন্দে থাকা বসুন্ধরাকে রুখে দিয়েছে নোফেল। ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচটি। ড্র করলেও তিন ম্যাচ থেকে ১ জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে নাম লিখিয়েছে বসুন্ধরা। আর বিদায় নিয়েছে নোফেল।

মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৩৬ মিনিটে মাশুক মিয়া জনির গোলে লিড নেয় বসুন্ধরা। জনিকে গোলে সহায়তা করেন ইব্রাহিম। এই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় নবাগত দলটি। বিরতির পর ৬১ মিনিটে ম্যাচে সমতা ফেরায় নোফেল। এ সময় ইসমাইল বাঙ্গুরার বাড়িয়ে দেওয়া বলে মিডফিল্ডার আশরাফুল ইসলামের নেওয়া শট বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান জিকোর হাত ফসকে জালে আশ্রয় নেয়। বাকি সময়ে বসুন্ধরা যেমন ব্যবধান বাড়াতে পারেনি, তেমনি ব্যবধান বাড়াতে পারেনি নোফেলও। ফলে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

 



বসুন্ধরা কিংস প্রথম ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৫-২ গোলে জিতেছিল। পরের ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ১-১ গোলে ড্র করে। আর আজ মঙ্গলবার শেষ ম্যাচে তারা ১-১ গোলে ড্র করেছে নোফেলের সঙ্গে। অন্যদিকে নোফেল তাদের প্রথম ম্যাচে শেখ জামালের কাছে ২-১ ব্যবধানে হার মানে। পরের ম্যাচে  মোহামেডানের কাছে হেরে যায় ২-০ ব্যবধানে।

ওয়ালটন ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দল ৫ লাখ এবং রানার্স-আপ দল ৩ লাখ টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া প্রতিটি দল ২ লাখ টাকা করে অংশগ্রহণ ফি পাবে।

 



ওয়ালটন ৩০তম ফেডারেশন কাপের ‘এ’ গ্রুপে ছিল - চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ক্রীড়া সংঘ ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ‘বি’ গ্রুপে ছিল - সাইফ স্পোর্টিং, ব্রাদার্স ইউনিয়ন ও টিম বিজেএমসি। ‘সি  গ্রুপে ছিল - ঢাকা আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং ‘ডি’ গ্রুপে ছিল- শেখ জামাল ধানমন্ডি ক্লাব, বসুন্ধরা কিংস, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও নোফেল স্পোর্টিং ক্লাব।

২৭ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত হল গ্রুপ পর্বের ম্যাচগুলো। এরপর ৮ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত হবে কোয়ার্টার ফাইনাল। ২১ ও ২২ নভেম্বর হবে দুটি সেমিফাইনাল। আর ২৪ নভেম্বর হবে ফাইনাল।



রাইজিংবিডি/ঢাকা/৬ নভেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়