ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

কনসার্টের আমেজ দেবে স্যামসাং কনসার্ট টিভি

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১১-১৩ ৮:০৭:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-১৩ ৮:০৭:৫৯ পিএম
Walton AC

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : স্মার্ট যুগে স্মার্ট টিভি, এটিইতো হওয়া উচিৎ। বর্তমান সময়ে টিভি হচ্ছে স্মার্টফোনের মতোই একটি স্মার্ট ডিভাইস। এখন দেখা যায় টিভি চ্যানেলগুলোর নির্ধারিত সময় অনুযায়ী তেমন কেউ আর এখন টিভি সেটের সামনে বসে থাকে না। কারণ হচ্ছে দৈনন্দিনের ব্যস্ততা, ইন্টারনেটের ব্যবহার এবং স্মার্ট টিভির উদ্ভাবন। স্মার্ট টিভির বদৌলতে আজ মানুষ পছন্দের অনুষ্ঠানগুলো অনলাইনে দেখে নিতে পারছেন যেকোনো সময়ে। বিশ্বসেরা ব্র্র্যান্ডগুলো অত্যাধুনিক সব প্রযুক্তির সমন্বয়ে স্মার্ট টিভি তৈরি করছেন।

সম্প্রতি দক্ষিণ কোরিয়াভিত্তিক ব্র্যান্ড স্যামসাং বাংলাদেশসহ বিশ্ব বাজারে উন্মোচন করেছে এন সিরিজের টিভি লাইন-আপ। এই সিরিজের মধ্যে জয় কনসার্ট টিভি এবং স্মার্ট কনসার্ট টিভি ইতিমধ্যে বেশ জনপ্রিয় অবস্থানে চলে এসেছে। জেনে নেয়া যাক কনসার্ট টিভির অসাধারণ কিছু বৈশিষ্ট্য।

নতুন কনসার্ট টিভির বিশেষ ফিচার হচ্ছে আকর্ষণীয় চার চ্যানেল বিশিষ্ট ৪০ ওয়াটের সাউন্ড সিস্টেম, যা ঘরে বসে গেমিং কিংবা ছোট-মাঝারি আকারের পার্টিকে করবে আরো আনন্দদায়ক।

প্রায় ১০০-এর বেশি পার্টনারের সঙ্গে রয়েছে স্যামসাং-এর অংশীদারিত্ব চুক্তি। নেটফ্লিক্স, ইউটিউব, প্রাইম ভিডিও, ইরোস নাওসহ রয়েছে জনপ্রিয় সব এন্টারটেইনমেন্ট পার্টনার যা উপভোগ করা যাবে স্মার্ট কনসার্ট টিভিতে। টিভিগুলোতে রয়েছে এয়ারটেল ডিজিটাল, ডিশ টিভি এবং সান ডিরেক্ট-এর বিল্ট-ইন সেটটপ, ফলে উল্লেখিত স্যাটেলাইট চ্যানেল সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোর সেবা গ্রহণ করা যাবে অনায়াসেই। এছাড়া কনসার্ট টিভির টু-ওয়ে ব্লুটুথ মিররিং-এর মাধ্যমে কনসার্ট টিভি সংযুক্ত করে ফোনের গান টিভির দুর্দান্ত স্পিকারে শুনতে পারবেন ব্যবহারকারীরা। এছাড়া টিভির সঙ্গে ব্লুটুথ ফিচারসমৃদ্ধ হোম থিয়েটার বা সাউন্ড বার যুক্ত করে টিভি দেখার অভিজ্ঞতাকে করবে আরো আনন্দদায়ক। 

বিশেষ ফিচারগুলো ছাড়াও প্রকারভেদে কনসার্ট টিভিতে রয়েছে স্মার্ট হাব, স্মার্ট কনভারজেন্স, এইচডিআর, আল্ট্রা পিক্স, মাইক্রো ডিমিং প্রো, ওয়াই-ফাই ডিরেক্ট, ওয়েব ব্রাউজার, কোয়াড-কোর প্রসেসর, বিল্ট-ইন ওয়্যারলেস ল্যান, ফিল্ম মোড, ডিজিটাল অডিও আউট, এইচডিএমআই ও ইউএসবি পোর্ট।  

কনসার্ট সিরিজের টিভিগুলো স্মার্ট এবং নন-স্মার্ট সংস্করণে বাজারে পাওয়া যাবে। কনসার্ট সিরিজের জয় কনসার্ট টিভির দাম শুরু ২৯,৯০০ টাকা থেকে এবং স্মার্ট কনসার্ট টিভি পাওয়া যাবে সর্বনিম্ন ৩৬,৯০০ টাকায়।



রাইজিংবিডি/ঢাকা/১৩ নভেম্বর ২০১৮/ফিরোজ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge