ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ই-ক্যাবের উদ্যোগে ‘বিজনেস টু ই-বিজনেস’ ফোরাম

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৬, ১৫ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ই-ক্যাবের উদ্যোগে ‘বিজনেস টু ই-বিজনেস’ ফোরাম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ডিজিটাল কমার্সের আওতায় আনতে ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর উদ্যোগে যাত্রা শুরু হলো ‘বিজনেস টু ই-বিজনেস’ ফোরামের।

রাজধানীর ঢাকা ক্লাবে সম্প্রতি ই-ক্যাবের ৪ বছর পূর্তি অনুষ্ঠানের এই ফোরামের ঘোষণা দেয়া হয়।

অনুষ্ঠানে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ডিজিটাল কমার্সের আওতায় এনে তাদের ব্যবসার পরিধি দেশ বিদেশে সম্প্রসারণের সুযোগ তৈরি করতেই ‘বিজনেস টু ই-বিজনেস’ ফোরামের যাত্রা। ফোরামটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন স্টার টেক কম্পিউটার্সের প্রধান নির্বাহী রেজওয়ানা খান।

ফোরামের অনুষ্ঠানিক উদ্বোধনকালে উপস্থিত ছিলেন সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল এবং বিপিসি এর যুগ্ম সম্পাদক ও সহ-অর্ডিনেটর মো সেলিম উদ্দিন।

অনুষ্ঠানে রেজওয়ানা খান বলেন, ‘এই ফোরামের উদ্দেশ্য হলো সকল উদ্যোক্তাদের ডিজিটাল কমার্সের আওতায় আনা। যাতে করে সবাই দেশের পাশাপাশি দেশের বাহিরেও তাদের সেবার পরিধি বাড়াতে পারে।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ডিরেক্টর ও আজকের ডিলের কর্ণধার ফাহিম মাশরুর, ই-ক্যাবের সভাপতি শমী কায়সারসহ ই-ক্যাবের ইসি কমিটির সদস্যবৃন্দ ও ই-ক্যাবের ৮০০ কোম্পানির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ নভেম্বর ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়