ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

শাহজালালে ১৬ কেজি স্বর্ণ জব্দ

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১৩ ৮:৩৬:১৭ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১৪ ১০:৪৮:২৫ এএম

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে ১৬ কেজি স্বর্ণ জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ।

যাত্রীর কাছে ১৬১টি স্বর্ণের বার পাওয়া যায়। যার বর্তমান বাজার মূল্য প্রায় সাড়ে ৮ কোটি টাকা।

বৃহস্পতিবার সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে আসা সাইফুল ইসলাম নামের এক যাত্রীর কাছ থেকে ওই স্বর্ণ ঊদ্ধার করা হয়। ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার এথেলা চৌধুরি রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কাস্টমস হাউজ জানায়, গোপন সংবাদ থাকায় কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করছিল। সিঙ্গাপুর এয়ারলাইন্স এর ফ্লাইটে  ( ফ্লাইট নং এসকিউ ৪৪৮) আগত যাত্রীর প্রটোকলের ব্যাগ নিয়ে যাবার সময় সিরাজ নামের এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়। তার বক্তব্য অনুসারে ব্যাগের মালিক একজন ভি আই পি যাত্রী এবং তিনি বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে অবস্থান করছেন।

পরে সিঙ্গাপুর এয়ারলাইন্সের কর্মকর্তাদেরকে ব্যাগটির মালিক সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হলে তারা জানান, যাত্রীর নাম সাইফুল ইসলাম। দীর্ঘক্ষণ অপেক্ষার পরে  বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ব্যাগ ২টি খোলা হলে মোবাইল ফোনের প্যাকেটের মধ্যে প্রতিটি ১০০ গ্রাম ওজনের ১৬১টি স্বর্ণের বার এবং একইসঙ্গে শাওমি ব্র্যান্ডের ১০০টি মোবাইল ফোনসেট উদ্ধার উদ্ধার করা হয়।

এ ঘটনায় দি কাস্টমস অ্যাক্ট- ১৯৬৯ এবং স্পেশাল পাওয়ার অ্যাক্ট- ১৯৭৪ অনুযায়ী চোরাচালানের অভিযোগে যাত্রী এবং প্রটোকলে থাকা ব্যক্তি সিরাজের নামে মামলা দায়ের করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানায় কাস্টমস কর্তৃপক্ষ।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৮/এম এ রহমান/শাহনেওয়াজ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge