ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

সিইএস মেলায় গুগলের আকর্ষণীয় বুথ

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-০৮ ৬:০৩:০৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৮ ৬:১২:৪৮ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : আজ থেকে আমেরিকার লাস ভেগাসে শুরু হয়েছে কনজ্যুমার ইলেকট্রনিক্স পণ্যের বিশ্বের বৃহত্তম প্রদর্শনী। কনজ্যুমার ইলেকট্রনিক্স শো বা সিইএস নামে পরিচিত চার দিনব্যাপী এই মেলায় চোখ ধাঁধানো সব পণ্য ও সেবার পসরা সাজিয়েছে বিশ্বের খ্যাতনামা ইলেকট্রনিক্স, টেলিকম, অটোমোবাইল এবং প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো।

বিশ্বের সবচেয়ে বড় এই বাণিজ্যিক প্রযুক্তি মেলায় দ্বিতীয় বারের মতো অংশগ্রহণ করেছে গুগল। মেলায় গুগলের প্যাভিলিয়ন বা বুথ অনেকেরই দৃষ্টি আকর্ষণ করেছে। গত বছরের তুলনায় গুগলের বুথ এবার তিনগুণ বেশি বড়, ১৮ হাজার বর্গফুটের।

দর্শনার্থীদের বিনোদনের জন্য গুগল তাদের বুথে ডিজনির ‘ইটস এ স্মল ওয়ার্ল্ড’ এর মতো বোট রাইড সুবিধা রেখেছে। এই রাইডের মাধ্যমে গুগল ভিন্ন উপায়ে তাদের কৃত্রিম বুদ্ধিমত্তার ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট সেবা প্রদর্শন করছে। গুগলের ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট সেবাটি অ্যামাজনের অ্যালাক্সা এবং অ্যাপলের সিরি’র প্রতিদ্বন্দ্বী।



গুগলের একজন মুখপাত্র বিজনেস ইনসাইডারকে বলেন, ‘এই রাইড উপভোগের মাধ্যমে অংশগ্রহণকারীরা অভিজ্ঞতা পাবে যে, কিভাবে গুগলের ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট সেবা জীবনযাপন পরিবর্তনে ভূমিকা রাখতে পারে।’

গুগল ইতিমধ্যে এক ঘোষণায় জানিয়েছে, গুগল অ্যাসিস্ট্যান্ট সেবাটি বিশ্বে প্রায় ১ বিলিয়ন ডিভাইসে ব্যবহৃত হচ্ছে।

গত বছর সিইএস মেলায় গুগল তাদের বুথে ‘প্লেগ্রাউন্ড’ এর ব্যবস্থা রেখেছিল, যেখানে স্লাইডার এবং গাম্ববল মেশিনের মাধ্যমে খেলার সুবিধা ছিল। পুরস্কার হিসেবে ছিল গুগল হোম ডিভাইস এবং নেস্ট সিকিউরিটি ক্যামেরার মতো বিভিন্ন আকর্ষণীয় ‍ডিভাইস।

তথ্যসূত্র : বিজনেস ইনসাইডার



রাইজিংবিডি/ঢাকা/৮ জানুয়ারি ২০১৯/ফিরোজ

Walton Laptop
 
     
Walton AC