ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পরীক্ষার খাতা বাড়িতে রাখলেন কেন্দ্র সচিব, পরে উদ্ধার

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ২৫ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পরীক্ষার খাতা বাড়িতে রাখলেন কেন্দ্র সচিব, পরে উদ্ধার

পাবনা প্রতিনিধি : কাউকে না জানিয়ে আলিম পরীক্ষার খাতাসহ অন্যান্য সরঞ্জাম কেন্দ্রে না রেখে নিজের বাড়িতে নিয়ে রাখলেন কেন্দ্র সচিব। বিষয়টি জানতে পেরে সোমবার ওই কেন্দ্র সচিবের বাড়ি থেকে তা উদ্ধার করা হয়েছে।

এমন গুরুতর অভিযোগ উঠেছে পাবনার চাটমোহর উপজেলার এনায়েতুল্লাহ ইসলামিয়া (ফাযিল) মাদ্রাসার কেন্দ্র সচিব মাওলানা আব্দুর রউফের বিরুদ্ধে। তিনি উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের পাকপাড়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ। পরীক্ষার খাতা নিজ বাড়িতে নেয়ার কারণে কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

চাটমোহরে এনায়েতুল্লাহ ইসলামিয়া (ফাযিল) মাদ্রাসায় অধ্যক্ষ পদ শূন্য থাকায় বিধিমোতাবেক একই উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের পাকপাড়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মওলানা মো. আবদুর রউফকে ওই মাদ্রাসায় আসন্ন আলিম পরীক্ষার কেন্দ্র সচিব নিয়োগ করা হয়। আগামী ১ এপ্রিল থেকে তার কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করার কথা ছিল। সেই মোতাবেক গত ২১ মার্চ কেন্দ্রের তদারকি কর্মকর্তা উপজেলা রিসোর্স সেন্টারের সহকারী ইন্সট্রাক্টর কল্যাণ কুমার সরকার ও রামচন্দ্রপুর সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মওলানা আবদুর রাজ্জাক পরীক্ষার খাতাসহ অন্যান্য উপকরণ জেলা থেকে নিয়ে এসে পরীক্ষা কেন্দ্রে রাখেন। কিন্তু এনায়েতুল্লাহ মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো. আবু ইসাহকের সঙ্গে মতপার্থক্যে দেখা দেয়ায় ২৩ মার্চ কেন্দ্র সচিব আবদুর রউফ পরীক্ষার খাতাসহ উপকরণসমূহ ঊর্ধ্বতন কর্মকর্তাকে না জানিয়ে নিজের ভাড়া বাড়িতে নিয়ে যান।

বিষয়টি চাটমোহরের সংবাদকর্মীরা জানার পর উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমারকে জানালে সোমবার কেন্দ্রের তদারকি কর্মকর্তা কল্যাণ কুমার সরকারের মাধ্যমে কেন্দ্র সচিব অধ্যক্ষ মওলানা মো. আবদুর রউফের ভাড়া বাড়ি থেকে খাতাসহ উপকরণসমূহ উদ্ধার করে নিয়ে আসেন।

সহকারী ইন্সট্রাক্টর কল্যাণ কুমার সরকার বলেন, ‘‘কেন্দ্র সচিব কাউকে না জানিয়ে পরীক্ষার খাতা তার নিজের বাড়িতে নিয়ে যেতে পারেন না। আর এ বিষয়ে কেউ কিছু আমাকে জানায়নি। জানার পর সেগুলো উদ্ধার করা হয়েছে।’’

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার বলেন, ‘‘বিষয়টি জানার পরপরই আমি তদারকি কর্মকর্তাকে দিয়ে খাতাসহ অন্যান্য উপকরণ উদ্ধার করে নিয়ে এসে পরীক্ষা কেন্দ্রে রেখেছি। একই সঙ্গে কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে অধ্যক্ষ মওলানা আবদুর রউফকে অব্যাহতি দিয়ে তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।’’

এ ব্যাপারে আবদুর রউফের মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করা হলে তিনি সংবাদকর্মী পরিচয় পেয়ে ‘ব্যস্ত আছি, পরে কথা বলবো’ বলে লাইন কেটে দেন।



রাইজিংবিডি/পাবনা/২৫ মার্চ ২০১৯/শাহীন রহমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়