ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুঠোফোন ফটোগ্রাফিতে দূরত্বের বাঁধা দূর করবে ‘অপো রেনো’

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৪, ২ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুঠোফোন ফটোগ্রাফিতে দূরত্বের বাঁধা দূর করবে ‘অপো রেনো’

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : তীব্র প্রতিযোগিতাপূর্ণ স্মার্টফোনের বাজারে নিজেদের শীর্ষস্থান অটুট রাখতে অপো সম্প্রতি নিয়ে এসেছে নতুন স্মার্টফোন সিরিজ ‘অপো রেনো’। বিশ্বজুড়েই এই মুহূর্তে সবচেয়ে বেশি আলোচিত স্মার্টফোন সিরিজ অপো রেনো। মুঠোফোন ফটোগ্রাফিতে দূরত্বের বাঁধা দূর করতে ১০ এক্স জুম প্রযুক্তির ক্যামেরা ফোন রয়েছে এই সিরিজে।

অপো’র অন্যতম সফল সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন সিরিজগুলোর একটি ‘আর’ সিরিজের উৎপাদন বন্ধ করে দিয়ে প্রিমিয়াম মানের স্মার্টফোনের প্রতি বেশি গুরুত্ব দেবার অংশ হিসেবেই ‘রেনো সিরিজ’ বাজারে এনেছে অপো। এই সিরিজের মাধ্যমে নিজেদের উন্নততর ক্যামেরা প্রযুক্তির দিকেই বেশি প্রাধান্য দিচ্ছে তারা। রেনো সিরিজের দুটি ফোনেই সেলফি ক্যামেরার ক্ষেত্রে থাকছে বিশাল চমক। প্রথম দুটি ফোনেই থাকছে আড়াল থেকে উঠে আসা একটি রাইজিং প্ল্যাটফর্ম যা প্রথম দেখায় শার্কফিন বা হাঙরের পাখনা বলে ভ্রম হয়।

এতে থাকছে ডুয়াল ক্যামেরা এবং ট্রিপল ক্যামেরার মতো প্রযুক্তি এবং শক্তিশালী প্রসেসর। তবে এই সিরিজের রেনো ১০এক্স জুম ক্যামেরাটি বিশ্বে ব্যাপক আগ্রহের সৃস্টি করেছে। এতে অপটিক্যাল এবং ডিজিটাল জুমের সমন্বয়ে থাকছে দূর্দান্ত হাইব্রিড জুম। এমনকি ৫জি নেটওয়ার্ক সমর্থন করে এমন একটি সংস্করণও থাকবে ‘অপো রেনো’ সিরিজের।

অপো’র দাবী অনুযায়ী, এটি হতে হচ্ছে অপোর পক্ষ থেকে প্রথমবারের মতো সত্যিকারের ফ্ল্যাগশিপ ফোন। অপো’র পূর্বের মডেলগুলোর স্পেসিফিকেশন বিবেচনা করলে রেনো-তে যে অভাবনীয় কিছু থাকবে এটি সহজেই অনুমেয়। বাজারের সেরা চিপসেট আর দূর্দান্ত বেজেলহীন স্ক্রিনে আল্ট্রাসহ-এইচডি প্লাস ডিসপ্লে থাকবে বলেই ধারণা করা হচ্ছে অপো রেনোর ব্যাপারে।

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে সনির সঙ্গে যৌথভাবে ক্যামেরা প্রযুক্তি নিয়ে কাজ করবার বিষয়টি। এদিকে রেনো ১০এক্স জুম মডেলটির বিষয়ে শোনা যাচ্ছে এর তুলনা কেবল এই ফোনটিই। আল্ট্রা এইচডি প্রাইমারী ক্যামেরা, সেকেন্ডারি সুপার ওয়াইড এঙ্গেল সেন্সর এবং পেরিস্কোপের আদলে টেলিফটো লেন্সের সহায়তায় বহুদূরের সাবজেক্টও খুব পরিস্কার ভাবে ফুটে উঠবে এই ফোনটিতে।

অপোর জনপ্রিয়তা মূলত এর দূর্দান্ত ক্যামেরা পারফরম্যান্সের জন্যেই। তাই দীর্ঘদিন ধরেই অপো ফ্যানরা অপেক্ষায় ছিলেন এমন দূর্দান্ত স্পেসিফিকেশনের এই সিরিজের। শুধু যে ক্যামেরা দিয়েই খেলা পাল্টে দিয়েছে অপো তাই নয়, এর উচ্চমানের নির্মাণ, শক্তিশালী স্পেসিফিকেশন আর চোখ জুড়ানো ডিজাইন সব মিলিয়েই অপো রেনো স্মার্টফোন জগতে এক নতুন যুগের সূচনা করতে যাচ্ছে। জুনের মাঝামাঝি সময়েই দেশের বাজারে আসতে পারে ‘অপো রেনো’ সিরিজের স্মার্টফোন।



রাইজিংবিডি/ঢাকা/২ জুন ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়