ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফাঁসি কার্যকর করতে কাশিমপুর কারাগারে প্রস্তুতি

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ১২ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফাঁসি কার্যকর করতে কাশিমপুর কারাগারে প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষ নেতা মুফতি আব্দুল হান্নান ও তার সহযোগী জঙ্গি শরীফ শাহেদুল বিপুলের ফাঁসি কার্যকর করতে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে প্রস্তুতি শুরু হয়েছে।

বুধবার বিকেল সোয়া চারটার দিকে ডিআইজি প্রিজন মো. তৌহিদুল ইসলাম কাশিমপুর কারাগারের প্রধান ফটক দিয়ে প্রবেশ করেছেন।

কারা সূত্রে জানা গেছে, ফাঁসি কার্যকর করার জন্য একজন প্রধান জল্লাদ রাজু ও তার দুই সহযোগীকে প্রস্তুত রাখা হয়েছে। সহযোগীরা হচ্ছেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বন্দি শরিফুল ইসলাম ও ইকবাল হোসেন। কাশিমপুর কারা কমপ্লেক্সের ইমাম মাওলানা মো. হেলাল উদ্দিনকে আসামিদের তওবা পড়ানোর জন্য প্রস্তুত রাখা হয়েছে।

সূত্র জানায়, দুপুরের দিকে কারা চিকিৎসক মো. মিজানুর রহমান ফাঁসির দুই আসামি মুফতি হান্নান ও শরীফ শাহেদুল বিপুলকে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করেছেন। তারা সুস্থ ও স্বাভাবিক রয়েছেন। সন্ধ্যার পর আরেক দফা স্বাস্থ্য পরীক্ষা করবেন।

কারা কর্তৃপক্ষ ফাঁসি কার্যকর করার সব প্রস্তুতি সম্পন্ন করে রেখেছেন। সন্ধ্যার মধ্যে গাজীপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা সিভিল সার্জন কারাগারে এসে পৌঁছাবেন বলে পুলিশের একটি সূত্র জানিয়েছে।

আজ রাতেই তাদের ফাঁসি কার্যকর হতে পরে এমনটা নিশ্চিত করেছেন পুলিশের একটি সূত্র। তবে জেলা প্রশাসন বা কারা কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের কিছু বলছেন না।

এদিকে কারা ফটকের সামনে সকাল থেকে বিপুলসংখ্যক গণমাধ্যমকর্মী উপস্থিত রয়েছেন। বিকেল ৫টার দিকে কারা ফটকের রাস্তার অন্তত ৩০০ গজের মধ্যে দুই পাশের দোকান বন্ধ করে দেওয়া হয়েছে, সরিয়ে দেওয়া হয়েছে সাধারণ লোকজনকে। এ ছাড়া এ রাস্তায় পোশাকে-সাদা পোশাকে বিপুলসংখ্যক পুলিশ, কমিউনিটি পুলিশ মোতায়েন রয়েছে।



রাইজিংবিডি/গাজীপুর/১২ এপ্রিল ২০১৭/হাসমত আলী/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়