ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অন্তঃসত্তা হয়েও সাঁতার প্রতিযোগিতায়

আবীর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ১৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অন্তঃসত্তা হয়েও সাঁতার প্রতিযোগিতায়

আন্তর্জাতিক ডেস্ক : পাঁচটি সোনাসহ সাতটি অলিম্পিক পদকজয়ী মার্কিন সাঁতারু ডানা ভলমার টোকিও অলিম্পিকে অংশগ্রহণের প্রস্তুতি নিচ্ছেন, এটা তেমন কোন খবর নয়। কিন্তু গত বৃহস্পতিবারের প্রস্তুতিমূলক প্রতিযোগিতায় তার অংশ নেওয়াটা একটু বিশেষ। কারণ, তিনি এখন ছয় মাসের অন্তঃসত্তা।

ডাক্তারের পরামর্শ মেনেই পুলে নামছেন ভলমার। প্রশিক্ষণের প্রস্তুতিও নিচ্ছেন ভিন্নভাবে। তিনি বলেন, প্রথম সমস্যা ছিল ভিন্ন মাপের সাঁতারের পোশাক পরা নিয়ে। রিওতে তিনি পরতেন ২৬ মাপের পোশাক। এবার আরিজোনার মেসায় তিনি পরেন ৩২ মাপের পোশাক।

২০১২ সালে লন্ডন অলিম্পিকের পর ভলমার সাঁতার থেকে বিরতি নেন প্রথম সন্তান আর্লেনের জন্য। এবার কিন্তু সাঁতার চালিয়ে যাবেন বলে জানান তিনি। অবশ্য নারী অ্যাথলেটদের জন্য এ ধরনের ঘটনা নতুন নয়।

আগামী জুলাইয়ে জন্ম নেওয়ার কথা ভলমারের দ্বিতীয় পুত্রের। অন্যদিকে, টোকিও অলিম্পিকের আর ১০০০ দিনও বাকি নেই। তাই শিশুর স্বাস্থ্যের কথা মাথায় রেখে ঘরে বসে থাকাতে চাননি ভলমার। থাকার দরকার ছিল এমনও নয়।

মেসাতে ৫০ মিটার ফ্রি স্টাইলে ভলমারের এবারের অভিজ্ঞতা ছিল ভিন্ন। ২৭ দশমিক ৫৯ সেকেন্ডে সাঁতার শেষে ৫৫তম হন তিনি। শেষবার তার সময় লেগেছিল ২৫ সেকেন্ড। কিন্ত ডানা বলেন, পুলে নামাটা দারুণ উপভোগ করেছেন তিনি।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৭/আবীর/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়