ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জিয়াউর থামালেন আবাহনীর জয়রথ

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ২৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জিয়াউর থামালেন আবাহনীর জয়রথ

ঝোড়ো ব্যাটিংয়ে শেখ জামালকে জিতিয়েছেন জিয়াউর রহমান। ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন তিনিই। ছবি: আব্দুল্লাহ আল মামুন

ক্রীড়া প্রতিবেদক : প্রথম তিন ম্যাচে তেমন একটা রান পাননি। অবশেষে আজ চতুর্থ ম্যাচে ব্যাট হাতে ঝড় তুললেন জিয়াউর রহমান। তাতে থামল আবাহনীর জয়রথ।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে বুধবার আবাহনীকে ৬ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। চতুর্থ ম্যাচে এটি শেখ জামালের তৃতীয় জয়। টানা তিন জয়ের পর প্রথম হারের স্বাদ পেল টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী।

ফতুল্লায় ২৭০ রান তাড়ায় শেখ জামালের শুরুটা অবশ্য ভালো হয়নি। দলের ১৪ রানেই ফিরে যান ইমরুল কায়েস। তবে দ্বিতীয় উইকেটে ফজলে মাহমুদ রাব্বি ও প্রশান্ত চোপড়া গড়েন ১০৪ রানের বড় জুটি। ৭০ বলে ৫ চার ও এক ছক্কায় চোপড়া করেছেন ৫৭। ৮৬ বলে ২টি করে চার ও ছক্কায় ৬৩ করে ‘রিটায়ার্ড হার্ট’ হয়েছেন রাব্বি।



চারে নামা রাজিন সালেহ অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি। দলের ১৬০ রানে তিনি ফেরেন ব্যক্তিগত ১১ রানে। এরপরই চতুর্থ উইকেটে নুরুল হাসানের সঙ্গে ১৪.১ ওভারে ১০২ রানের জুটি গড়েন জিয়াউর। জয় থেকে ৮ রান দূরে থাকতে ৪৩ বলে তিন চারে ৪৬ করে ফেরেন নুরুল। তবে জিয়াউর ১২ বল বাকি থাকতেই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

৫৭ বলে ৬ ছক্কা ও ৩ চারে অপরাজিত ৭৩ রানের ঝোড়ো ইনিংস খেলা জিয়াউর জিতেছেন ম্যাচসেরার পুরস্কারও। সোহাগ গাজী অপরাজিত ছিলেন ২ রানে।



এর আগে টস জিতে ব্যাট করতে নেমে আবাহনীকে ভালো সূচনা এনে দিয়েছিলেন দুই ওপেনার সাইফ হাসান ও লিটন দাস। দুজন উদ্বোধনী জুটিতে তোলেন ৫৯ রান। তবে নিয়মিত বিরতিতে উইকেট হারানো আবাহনী শেষ বলে অলআউট হওয়ার আগে ২৬৯ রানের বেশি করতে পারেনি।

চতুর্থ ম্যাচে তৃতীয় ফিফটি পাওয়া আবাহনী অধিনায়ক মাহমুদউল্লাহ ৬৬ বলে ৬ ছক্কা ও ২ চারে করেন ৬২। লিটনও করেছেন ৬২। ৮২ বলে ৩ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। ২৭ বলে ২টি করে চার ও ছক্কায় ৩২ রান করেন শুভাগত হোম।



৪৫ রানে ৪ উইকেট নিয়ে শেখ জামালের সেরা বোলার স্পিনার তানভীর হায়দার। অধিনায়ক আব্দুর রাজ্জাক ও শাহাদাত হোসেনের ঝুলিতে জমা পড়ে ২টি করে উইকেট। বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের পর ব্যাটসম্যানদের দৃঢ়তায় শেখ জামাল হাসল জয়ের হাসি।



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়