ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মাদ্রিদ ডার্বি : জিতলেই ১৮.৫ মিলিয়ন ইউরো

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাদ্রিদ ডার্বি : জিতলেই ১৮.৫ মিলিয়ন ইউরো

ক্রীড়া ডেস্ক : চ্যাম্পিয়নস লিগ সবচেয়ে গুরুত্বপূর্ণ টাকা কামানোর উৎস। ইউরোপের ক্লাবগুলোর আয়ের অন্যতম একটি মাধ্যম একটি। শুধু কী তাই? মর্যদাকরও বটে। আর এই লিগের মাধ্যমে ইউরোপের ফুটবল সংস্থা উয়েফাও অনেক আয় করে থাকে। চ্যাম্পিয়নস লিগ থেকে গেল কয়েক বছর ধরে অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ বেশ আয় করছে। কোয়ার্টার ফাইনাল থেকে সেমিফাইনালে আসায় ইতিমধ্যে ৭.৫ মিলিয়ন ইউরো করে পকেটে পুড়েছে অ্যাটলেটিকো ও রিয়াল।

এখন অবশ্য নতুন হিসাব নিকাষ। সেমিফাইনাল থেকে ফাইনালে উঠলেই অতিরিক্ত ১১ মিলিয়ন ইউরো পাবে। সে হিসেবে সেমিফাইনাল জিতলেই ১৮.৫ মিলিয়ন ইউরো পাবে রিয়াল অথবা অ্যাটলেটিকো (৭.৫ + ১১ মিলিয়ন)। আর ৩ জুন কার্ডিফে যে দল শিরোপা জিতবে তারা আরো ১৫.৫ মিলিয়ন ইউরো পাবে।

তবে চ্যাম্পিয়নস লিগের এই মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদ ইতিমধ্যে ৪০ মিলিয়ন ইউরো ঝুলিতে নিয়েছে। আর সেটা তারা পেয়েছে গ্রুপপর্বের পাঁচ ম্যাচের পাঁচটিতেই জেতার পুরস্কার হিসেবে। তবে এক্ষেত্রে রিয়ালও কম পায়নি। আগের মৌসুমের দিকে নজর দিলে দেখা যায় ১০১৩/১৪ মৌসুমে চ্যাম্পিয়নস লিগ জেতায় সব মিলিয়ে রিয়াল পেয়েছে ৯৪.১ মিলিয়ন ইউরো। আর সেবারের রানার্স-আপ অ্যাটলেটিকো পেয়েছে ৮২.৫ মিলিয়ন ইউরো। এ ছাড়া উয়েফা সুপার কাপ বিজয়ী রিয়ালের দানি কারবাহাল আরো অতিরিক্ত ৪ মিলিয়ন ইউরো ক্যাশ বোনাস পেয়েছেন।

বাংলাদেশ সময় আজ রাত পৌনে ১টায় চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল প্রথম লেগে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচটি দেখা যাবে টেন-২ চ্যানেলে।



রাইজিংবিডি/ঢাকা/২ মে ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়