ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যশোরে নৈশপ্রহরী হত্যায় ৬ আসামির আমৃত্যু কারাদণ্ড

বিএম ফারুক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যশোরে নৈশপ্রহরী হত্যায় ৬ আসামির আমৃত্যু কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোরে নৈশপ্রহরী আবু বকর হত্যা মামলায় ছয় আসামিকে আমৃত্যু সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুর যশোরের স্পেশাল জজ (জেলা জজ) আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এই রায় ঘোষণা করেন। এ ছাড়া প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন।

সাজাপ্রাপ্ত ছয়জন হলেন- যশোরের কেশবপুর উপজেলার চাঁদড়া গ্রামের জোহর আলী ওরফে বাবু ওরফে ট্যারা খোকন, সদর উপজেলার মধ্যকচুয়া গ্রামের আব্দুর রউফ মোল্যা, মণিরামপুর উপজেলার রত্নেশ্বরপুর গ্রামের রেজাউল ওরফে শাহাজান, সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রামের শামিম, কেশবপুর উপজেলার কোমলপুর গ্রামের ইসাহক আলী ও মণিরামপুর উপজেলার ঘুঘুরাইল গ্রামের মোজাম আলী। এরা সবাই পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০০ সালের ১২ মার্চ দিবাগত রাতের কোনো এক সময় মণিরামপুর উপজেলার বেগারীতলা বাজারের একটি করাতকলের মধ্যে নৈশপ্রহরী আবু বকর খুন হন। খুনিরা তাকে গামছা দিয়ে পেঁচিয়ে এবং মুখের ভেতর গামছা ঢুকিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর তাকে মিল এলাকা থেকে প্রায় দেড়শ’ গজ দূরে একটি মাঠের ভেতর ফেলে রাখে।

এ ঘটনায় করাতকল মালিক মণিরামপুর উপজেলার টুনিয়াঘরা গ্রামের আব্দুস সামাদ বাদী হয়ে ১৩ মার্চ অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মণিরামপুর থানায় একটি হত্যা মামলা করেন।

তদন্ত শেষে মণিরামপুর থানার এসআই জাহাঙ্গীর আলম একই বছর বিভিন্ন সময়ে আটক সাতজনের মধ্যে হাবিবুর রহমানকে অব্যাহতি দিয়ে বাকি ছয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ওই বছরের ২৩ আগস্ট চার্জশিটটি আদালত গ্রহণ করেন। এরই মধ্যেই আদালত থেকে জামিন নিয়ে আসামিরা পালিয়ে যায়।

অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক ছয়জনকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

সংশ্লিষ্ট আদালতের পিপি এসএম বদরুজ্জামান পলাশ রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, ‘বিচারকার্য সঠিকভাবে পরিচালনা হয়েছে। বিজ্ঞ আদালত দণ্ডপ্রাপ্ত পলাতক ছয়জনকে দ্রুত গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন।’



রাইজিংবিডি/যশোর/২ মে ২০১৭/বিএম ফারুক/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়