ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইমতিয়াজের সেঞ্চুরিতে জয় পেল দোলেশ্বর

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ২৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইমতিয়াজের সেঞ্চুরিতে জয় পেল দোলেশ্বর

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে সুপার লিগের ম্যাচে আজ জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর। সুপার লিগে নিজেদের প্রথম ম্যাচে আজ শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মুখোমুখি হয়েছে তারা।

বিকেএসপির ৩ নম্বর মাঠে শেখ জামালের বিপক্ষে মাঠে নামে দোলেশ্বর। টস হারলেও শেখ জামালের অধিনায়ক রাজিন সালেহর আমন্ত্রণে ব্যাটিংয়ের সুযোগ পায় দোলেশ্বর। বৃষ্টির কারণে ওভার কমে ৪৬ ওভার নির্ধারিত হয়। শুরুতে ব্যাট করতে নেমে ৪৬ ওভারে ৭ উইকেটে ২৭৪ রান করে দোলেশ্বের। তবে বৃষ্টি আইনে শেখ জামালের লক্ষ্য দাড়ায় ৪৬ ওভারে ২৯২ রান। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪২.২ ওভারে ২৫১ রান তুলতেই অলআউট শেখ জামাল। ফলে ডিএল মেথডে ৪০ রানে জয় পায় দোলেশ্বর।

আগে ব্যাট করতে নেমে দলীয় ২৪ রানেই ওপেনার আব্দুল মজিদকে হারায় দোলেশ্বর।  শুরুর ধাক্কা সামলে এরপর কঠিন প্রতিরোধ গড়ে তোলে তারা। ওয়ানডাউনে নামা শাহরিয়ার নাফীসকে নিয়ে ১৭৬ রানের চমৎকার জুটি গড়েন আরেক ওপেনার ইমতিয়াজ হোসেন। দুর্দান্ত সেঞ্চুরিতে দলকে লড়াকু পুঁজি এনে দেন ইমতিয়াজ। দলের হয়ে ব্যক্তিগত ১২৪ রানের ইনিংসটি আসে তার ব্যাট থেকে।  ১০৯ বল মোকাবেলায় ১৭ চার ও ৪ ছক্কায় ১২৪ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৬৭ রানের ইনিংসটি আসে শাহরিয়ার নাফীসের ব্যাট থেকে। এছাড়া শরীফুল্লাহ ৩৫ ও মার্শাল আইয়ুব ১৯ রান করেন।

শেখ জামালের হয়ে বল হাতে তাইবুর হায়দার ২টি উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট নেন শাহাদাত হোসেন, সোহাগ গাজী ও ইলিয়াস সানী।

২৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুট ভালোই হয়েছিল শেখ জামালের। ফজলে মাহমুদ ও  প্রশান্ত চোপরা ৫৭ রানের জুটি গড়লেও এরপর ক্রিজে থিতু হতে পারেননি। শেখ জামালের হয়ে ফিফটি করতে পারেননি কোনো ব্যাটসম্যানই। ব্যক্তিগত সর্বোচ্চ ৪৬ রান এসেছে তাইবুর রহমানের ব্যাট থেকে। এছাড়া প্রশান্ত চোপরা ৪৩, মাহবুবুল করিম ৪৪, জিয়াউর রহমান ৩৭ ও আব্দুল্লাহ আল মামুন ২৮ রান করেন। শেষপর্যন্ত ২৫১ রান তুলতেই অলআউট হয়ে যায় ধানমন্ডি পাড়ার ক্লাবটি।

বল হাতে দোলেশ্বেররে হয়ে হাবীবুর রহমান, ফরহাদ রেজা, আরাফাত সানী এবং চতুরঙ্গা ডি সিলভা প্রত্যেকে দুটি করে উইকেট পান। একটি উইকেট নেন শরীফুল্লাহ।




রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়