ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিশ্বকাপে ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৫-২২ ২:৫৪:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-২৩ ১০:১৭:৩৯ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক: ফুটবল বিশ্বকাপের অষ্টম আসরে, ১৯৬৬ সালে শিরোপা জিতেছিল ইংল্যান্ড।

৫২ বছর পর শিরোপা পুনরুদ্ধার করতে মাঠে নামবে ফুটবলের জনকরা। এরই মধ্যে রাশিয়া বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে ইংল্যান্ড। দল ঘোষণার দিন অবশ্য অধিনায়কের নাম জানায়নি ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

মঙ্গলবার দুপুরে এফ এ জানায়, রাশিয়া বিশ্বকাপে ইংল্যান্ড দলের আর্মব্যান্ড পরবেন টটেনহ্যামের স্টার হ্যারি কেন। অধিনায়কত্বের দায়িত্ব পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হ্যারি কেন বলেছেন,‘অধিনায়কের দায়িত্ব পালন করা সত্যিই বিশেষ কিছু। আমি সত্যিই বিশ্বকাপের জন্য মুখিয়ে আছি। এর অভিজ্ঞতা নিতে আমার তর সইছে না। ইংল্যান্ড জাতীয় দলের হয়ে খেলাই বিশেষ কিছু। আর নিজ দলকে নেতৃত্ব দেওয়া আরও বড় অর্জন।’ 

হ্যারি কেনকে অধিনায়ক ঘোষণা করায় সন্তুষ্ট ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট। তিনি বলেছেন,‘ও দারুণ, নির্ভুল একজন পেশাদার ফুটবলার। সাম্প্রতিক সময়ে একজন অধিনায়কের যে গুনাবলি থাকা দরকার তার সবটুকুই ওর মধ্যে রয়েছে। আমার মতে ও হচ্ছে এমন একজন যে চ্যালেঞ্জটা নিতে মুখিয়ে আছে। তাকে একটা সম্মান জানানো হয়েছে এবং ও এই সম্মানের যোগ্য। অধিনায়কত্বের গুনাবলিও রয়েছে তার।’

২৪ বছর বয়সি এ ফুটবলার এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে ৩০ গোল করেছেন। তাকে দলে নিতে এরই মধ্যে বড় বড় দলগুলো আগ্রহ দেখিয়েছে। বিশ্বকাপে ভালো করলে তার বাজারদর আরও বেড়ে যাবে তা বলার অপেক্ষা রাখে না।

২ জুন নাইজেরিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে ইংল্যান্ড। এরপর ৭ জুন কোস্টারিকার বিপক্ষে খেলবে আরো একটি প্রীতি ম্যাচ। ১২ জুন রাশিয়ার উদ্দেশ্যে রওয়ানা দিবে ইংল্যান্ড দল।

বিশ্বকাপে ইংল্যান্ড রয়েছে ‘জি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ তিউনিসিয়া, পানামা ও বেলজিয়াম। ১৮ জুন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে তিউনেশিয়ার বিপক্ষে খেলবে ইংল্যান্ড। ২৪ জুন খেলবে পানামার বিপক্ষে। আর ২৯ জুন গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইংল্যান্ডের প্রতিপক্ষ বেলজিয়াম।

ইংল্যান্ডের ২৩ সদস্যের স্কোয়াড :

গোলরক্ষক : জ্যাক বাটল্যান্ড, জর্ডান পিকফোর্ড ও নিক পোপ।

ডিফেন্ডার : ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ড, গ্যারি কাহিল, কাইল ওয়াকার, জন স্টোনস, হ্যারি মাগুইর, কিয়েরান ট্রিপিয়ার, ড্যানি রোজ, ফিল জোন্স ও অ্যাশলে ইয়াং।

মিডফিল্ডার : এরিক ডায়ের, দেলে আলী, জেসে লিনগার্ড, জর্ডান হেন্ডারসন, ফাবিয়ান ডেলফ ও রুবেন লোফটাস-চেক।

ফরোয়ার্ড : জিমি ভার্ডি, মার্কাস রাশফোর্ড, রাহিম স্টার্লিং, ড্যানি ওয়েলবেক ও হ্যারি কেন।

স্ট্যান্ডবাই : টম হেটন, জেমস টার্কওসি, লুইস কুক, জ্যাক লিভারমোর ও অ্যাডাম লালানা।




রাইজিংবিডি/ঢাকা/২২ ‍মে ২০১৮/ইয়াসিন

Walton AC
     
Walton AC
Marcel Fridge