ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রোলবল বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ২১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোলবল বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশ

ম্যাচ শুরুর আগে জাতীয় সঙ্গীত পরিবেশনের সময় বাংলাদেশ দলের খেলোয়াড়রা

ক্রীড়া প্রতিবেদক : সোমবার প্রি-কোয়ার্টার ফাইনালে সেনেগালের কাছে হেরে বাংলাদেশ নারী রোলবল দল বিশ্বকাপ থেকে ছিটকে যায়। কিন্তু পুরুষ দল স্বমহিমায় এখনো ভাস্মর।

মঙ্গলবার সকালে প্রি-কোয়ার্টার ফাইনালে চাইনিজ তাইপেকে ১২-০ গোলে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে বাংলাদেশ পুরুষ রোলবল দল। আর বিকেলে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হয় শক্তিশালী নেপালের।

বিকেল তিনটায় মিরপুর ইনডোর স্টেডিয়ামে ম্যাচটি মাঠে গড়ায়। তবে বাংলাদেশকে হারাতে পারেনি নেপাল। ৬-৩ গোলের ব্যবধানে নেপালকে হারিয়ে প্রথমবারের মতো রোলবল বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ।

বাংলাদেশের জয়ে সবচেয়ে বড় অবদানটি রাখেন হৃদয়। তিনি একাই করেছেন ৩টি গোল। ২টি গোল করেছেন সোহাগ। অপর গোলটি করেন আরাফাত।

মঙ্গলবার মিরপুরে প্রথমার্ধে বাংলাদেশ ৪-০ গোলে এগিয়ে ছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় নেপাল। তারা বাংলাদেশের দারুণ পরীক্ষা নেয়। দ্বিতীয়ার্ধের শুরুতেই পর পর তিনটি গোল করে ভড়কে দিয়েছিল মিরপুরে উপস্থিত দর্শকদের (৪-৩)। এক সময় ব্যবধান হয় ৫-৩। কিন্তু ম্যাচের অন্তিম মুহূর্তে পেনাল্টি পায় স্বাগতিকরা। পেনাল্টি থেকে গোল করে ৬-৩ ব্যবধানের জয় নিশ্চিত করে। পাশাপাশি প্রথমবারের মতো নিশ্চিত করে সেমিফাইনাল।

এর আগে রোলবল বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ অর্জন ছিল সপ্তম স্থান। এবার অবশ্য সেরা সাফল্য চেয়েছিলেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান। তার সেই চাওয়া পূরণ করেছে দীপ্র-হৃদয়রা। ইতিমধ্যে সেমিফাইনালে উঠেছে তারা। এখান থেকে হেরে গেলেও বাংলাদেশ তাদের সেরা সাফল্য পেয়ে যাবে।




রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়