ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চোট থেকে ফিরেই দুর্দান্ত শরীফ

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ২২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চোট থেকে ফিরেই দুর্দান্ত শরীফ

ব্যাটে-বলের দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচসেরা মোহাম্মদ শরীফ (বাঁয়ে)। (ছবি: আব্দুল্লাহ আল মামুন)

ক্রীড়া প্রতিবেদক : এবারের বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শুরুটা ভালো ছিল না ওয়ালটন সেন্ট্রাল জোনের। প্রথম দুই রাউন্ডে পেতে হয়েছিল বড় হারের স্বাদ। একই সঙ্গে চোটে পড়েছিলেন দলের দুই তারকা ক্রিকেটার অধিনায়ক মোশাররফ হোসেন রুবেল ও পেসার মোহাম্মদ শরীফ।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে প্রথম রাউন্ডের দ্বিতীয় দিনে কভারে ফিল্ডিংয়ের সময় ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে টান লাগে শরীফের। পায়ে চোট পাওয়ার আগে ৫ ওভার বোলিং করেন শরীফ। শেষ ওভারে পেয়েছিলেন মেহেদী মারুফের উইকেটও। পরের ওভারে ফিল্ডিং করতে গিয়ে পায়ে টান পড়ে। এরপর আর মাঠে থাকতে পারেননি। সতীর্থদের কাঁধে চড়ে মাঠ ছাড়েন।

 



দুই সপ্তাহ বিশ্রাম শেষে ফতুল্লায় বিসিএলের চতুর্থ রাউন্ডে মাঠে ফেরেন শরীফ। ফিরেই দেখালেন দুর্দান্ত পারফরম্যান্স। ব্যাট ও বল হাতে অসাধারণ পারফরম্যান্সে দলকে প্রথম জয়ের স্বাদ দিয়েছেন ৩৩ বছর বয়সি শরীফ। প্রথম ইনিংসে ব্যাট হাতে করেছিলেন সর্বোচ্চ ৭০ রান। গুরুত্বপূর্ণ সময়ে ব্যাটিংয়ে নেমে দলে সবথেকে বড় অবদান রাখেন।

বল হাতে আগুণ ঝরা বোলিংয়ে ইসলামী ব্যাংক ইস্ট জোনকে গুটিয়ে দেন একাই। টপ অর্ডারের ৪ ব্যাটসম্যানের উইকেট নেন ডানহাতি এই পেসার। ১৩.১ ওভারে ৫৯ রান খরচে ৪ উইকেট নেওয়া শরীফ দ্বিতীয় ইনিংসে নেন ২ উইকেট। সব মিলিয়ে ম্যাচে ৬ উইকেট ও ৭১ রানে ম্যাচসেরার পুরস্কার উঠে শরীফের হাতে।

 



শরীফের পাশাপাশি উজ্জ্বল ছিলেন ওয়ালটনের অধিনায়ক মোশাররফ হোসেন রুবেলও। দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ব্যাট ও বল হাতে অবদান রেখেছেন। প্রথম ইনিংসে করেছিলেন ২২ রান। দ্বিতীয় ইনিংসে উইকেটশূন্য থাকলেও প্রথম ইনিংসে নিয়েছিলেন গুরুত্বপূর্ণ ২ উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়