ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অবশেষে অস্ট্রেলিয়ার জয়

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ২২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবশেষে অস্ট্রেলিয়ার জয়

ক্রীড়া ডেস্ক : আগের দুই ম্যাচেই জয়-পরাজয় নির্ধারণ হয়েছিল শেষ বলে। দুই ম্যাচই জিতে সিরিজ নিশ্চিত করেছিল শ্রীলঙ্কা। অ্যাডিলেডে আজ অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি ছিল তাই ‘ডেড রাবার’। সেজন্যই বুঝি আজ কোনো উত্তেজনাই ছড়াল না। শেষ বল তো দূরে থাক, শেষ ওভারেই গড়াল না ম্যাচ। ১৮৮ রান তাড়া করতে নেমে ২ ওভার বাকি থাকতে শ্রীলঙ্কা অলআউট ১৪৬ রানে। ৪১ রানে ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়িয়েছে অস্ট্রেলিয়া।

আরেক দিক থেকেও অস্ট্রেলিয়ার জন্য জয়টা ‘বিশেষ কিছু’। টি-টোয়েন্টিতে নিজেদের মাটিতে ছয়বারের দেখায় যে এই প্রথম শ্রীলঙ্কাকে হারাল অস্ট্রেলিয়া। তবে অস্ট্রেলিয়ায় দুই দলের তিনটি সিরিজই জিতেছে শ্রীলঙ্কা। ২০১০ সালে ১-০, ২০১৩ সালে ২-০, আর এবার ২-১।

বড় লক্ষ্য তাড়ায় শুরুটা উড়ন্তই করেছিলেন দুই ওপেনার দিলশান মুনাবিরা ও উপুল থারাঙ্গা। দুজন প্রথম দুই ওভারে তোলেন ২৮ রান। চতুর্থ ওভারে থারাঙ্গাকে ফিরিয়ে ৪১ রানের এ জুটি ভাঙেন জেমস ফকনার। এরপর আর কোনো বড় জুটি হয়নি, ইনিংস সর্বোচ্চ জুটি থেকেছে এটিই।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৮ ওভারে শ্রীলঙ্কার ইনিংস থামে ১৪৬ রানে। ইনিংস সর্বোচ্চ ৩৭ রান আসে মুনাবিরার ব্যাট থেকে। এ ছাড়া মিলিন্ডা শিরিবর্ধনে করেন ৩৫ রান। ২৫ রানে ৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার অ্যাডাম জামপা। ২০ রানে ৩ উইকেট ফকনারের।

এর আগে ৭৯ রানের উদ্বোধনী জুটিতে অস্ট্রেলিয়ার জয়ের ভিত গড়ে দিয়েছিলেন দুই ওপেনার মাইকেল ক্লিনগার ও অ্যারন ফিঞ্চ। প্রথম আন্তর্জাতিক ফিফটি পাওয়া ক্লিনগার ৪৩ বলে ৬ চার, এক ছক্কায় করেন ৬২ রান। ফিঞ্চের ব্যাট থেকে আসে ৩২ বলে ৫৩ রান (৫ চার, ৩ ছক্কা)। এ ছাড়া ট্রাভিস হেড ১৬ বলে ৩০ ও বেন ডাঙ্ক ২১ বলে ২৮ রান করেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়