ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

চা বিরতির ঠিক আগে ফিরলেন মার্শ

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-০৫ ৩:১৫:১৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-০৫ ৩:২৫:২৫ পিএম
চা বিরতির আগে শেষ বলে মিচেল মার্শকে এলবিডব্লিউ করে ইশান্ত শর্মার বুনো উল্লাস

ক্রীড়া ডেস্ক : চা বিরতির তখন আর তিন মিনিট বাকি। তড়িঘড়ি করে মাত্র ২ মিনিট ১০ সেকেন্ডেই একটি ওভার শেষ করলেন রবীন্দ্র জাদেজা। চা বিরতির আগে তাই আরো এক ওভার বোলিংয়ের সুযোগ পেল ভারত। আর ইশান্ত শর্মার করা সেই ওভারের শেষ বলেই আউট হয়ে ফিরলেন মিচেল মার্শ।

বেঙ্গালুরু টেস্টের দ্বিতীয় দিনটা ব্যাটে-বলে দারুণ জমে উঠেছে। অস্ট্রেলিয়া চা বিরতিতে গেছে ৫ উইকেটে ১৬৩ রান নিয়ে। প্রথম ইনিংসে ভারতের করা ১৮৯ রান থেকে তখনো ২৬ রানে পিছিয়ে স্টিভেন স্মিথের দল।

দ্বিতীয় দিনের শুরু থেকেই স্পিনাররা বেশ টার্ন পাচ্ছেন, পেসাররা পাচ্ছেন বাউন্স। আঁটসাঁট বোলিংয়ে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের রান নেওয়ার কাজটা কঠিন করে তুলেছেন অশ্বিন-জাদেজারা।

প্রথম সেশনে ২৯ ওভারে অস্ট্রেলিয়া তুলতে পারে মাত্র ৪৭ রান। তাতে হারায় ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক স্মিথের উইকেট। অশ্বিনের বলে বোল্ড হওয়ার আগে ওয়ার্নার করেন ৩৩ রান। জাদেজার বলে ঋদ্ধিমান সাহার হাতে ক্যাচ দেওয়া স্মিথ ৮ রানের বেশি করতে পারেননি।

লাঞ্চের পর তৃতীয় উইকেটে শন মার্শের সঙ্গে ৫২ রানের জুটি গড়ার পথে ম্যাট রেনশ তুলে নেন ফিফটি। দুর্দান্ত ব্যাটিং করতে থাকা রেনশ ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে উইকেট বিলিয়ে দিয়ে আসেন। লেগ স্টাম্পের অনেকটা বাইরে বল করেছিলেন জাদেজা। সেটি ধরেই রেনশকে স্টাম্পড করেন ঋদ্ধিমান। থামে রেনশর ১৯৬ বল খেলে ৬০ রানের দুর্দান্ত ইনিংস।

এরপর চা বিরতির আগের ৪ ওভারের মধ্যে পিটার হ্যান্ডসকম ও মিচেল মার্শের উইকেট হারায় অস্ট্রেলিয়া। জাদেজার বলে অশ্বিনের দুর্দান্ত এক ক্যাচে ফেরেন হ্যান্ডসকম (১৬)। আর চা বিরতির আগে শেষ বলে এলবিডব্লিউ হন মার্শ। ৩৯ রানে অপরাজিত থেকে বিরতিতে গেছেন তার বড় ভাই শন মার্শ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ মার্চ ২০১৭/পরাগ

Walton Laptop
 
   
Walton AC