ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিএনপির যুগ্ম মহাসচিব সোহেলকে হয়রানি না করতে নির্দেশ

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২২, ২০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপির যুগ্ম মহাসচিব সোহেলকে  হয়রানি না করতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : বিএনপির যুগ্ম মহাসচিব  হাবিব-উন-নবী খান সোহেলকে সুনির্দিষ্ট মামলা ছাড়া গ্রেপ্তার বা হয়রানি না করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে সোহেলের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন মো. মোস্তফা সরোয়ার সোহান ও এম. মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

আইনজীবী মো. মোস্তফা সরোয়ার সোহান জানান, বিএনপির যুগ্ম মহাসচিব  হাবিব-উন-নবীখান সোহেল এরই মধ্যে উচ্চ আদালত থেকে  ১৪৩টি মামলায় জামিন পেয়েছেন। তিনি যেকোনো সময় মুক্তি পাবেন। কারাগার থেকে মুক্তির পর যেন তাকে পুনরায় গ্রেপ্তার বা হয়রানি না করা হয়, সেজন্য হাইকোর্টে রিট আবেদন করা হয়।

গত ১৯ মার্চ হাইকোর্টে এ রিট আবেদন করা হয়। রিটের শুনানি শেষে আদালত আজ এ আদেশ দেন। এর আগে গত বছরের ৯ অক্টোবর নাশকতার বিভিন্ন মামলায় ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন সোহেল। আদালত জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। রাজধানীর বিভিন্ন থানায় বিএনপি নেতৃত্বাধীন জোটের টানা অবরোধ ও হরতালের মধ্যে নাশকতার বিভিন্ন ঘটনায় এসব মামলা করা হয়েছিল বলে জানান আইনজীবীরা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৭/মেহেদী/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়