ঢাকা, সোমবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৯ মে ২০১৭
Risingbd
সর্বশেষ:

ফল হয়নি ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্টে

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-২০ ৯:০২:১১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-২০ ৯:০২:১১ পিএম
ম্যাচের একটি দৃশ্য

ক্রীড়া ডেস্ক : প্রথম টেস্টটি বড় ব্যবধানে জিতে নেয় অস্ট্রেলিয়া। এরপর দ্বিতীয় টেস্টটি দারুণ দক্ষতায় জিতে নেয় ভারত। ১-১ ব্যবধানের সমতা নিয়ে রাচিতে তৃতীয় টেস্টে মুখোমুখি হয় ভারত ও অস্ট্রেলিয়া।

এই টেস্ট জিতে সিরিজে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল উভয় দলের সামনেই। কিন্তু জয় পায়নি কোনো দল। আপ্রাণ চেষ্টা করেও জয় পায়নি ভারত। ড্রয়ের মধ্য দিয়েই শেষ হয়েছে তৃতীয় টেস্ট। ফলে সিরিজে ১-১ এর সমতা ভাঙেনি। ২৫ মার্চ থেকে ধর্মশালায় শুরু হবে চতুর্থ ও শেষ টেস্ট। এই টেস্টে যারা জিতবে তারাই সিরিজ জিতবে। আর যদি ড্র হয়, তাহলে সিরিজটিও ড্রয়ের মধ্য দিয়ে শেষ হবে।

১৬ মার্চ শুরু হওয়া তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নামে। অধিনায়ক স্টিভেন স্মিথের ১৭৮ ও গ্লেন ম্যাক্সওয়েলের ১০৪ রানে ভর করে সবকটি উইকেট হারিয়ে ৪৫১ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে চেতেশ্বর পূজারার ডবল সেঞ্চুরি (২০২) ও ঋদ্ধিমান শাহার ১১৭ রানে ভর করে ৯ উইকেট হারিয়ে ৬০৩ রানে ইনিংস ঘোষণা করে ভারত। তাতে ১৫২ রানের লিড পায় স্বাগতিকরা।

জবাবে অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। ১০০ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২০৪ রান সংগ্রহ করে। অস্ট্রেলিয়াকে শুরুতে চেপে ধরলেও শন মার্শ ও পিটার হ্যান্ডকম্বের ব্যাটিং দৃঢ়তায় রক্ষা পায় অসিরা। মার্শ ১৯৭ বলে ৭ চারে ৫৩ রান করেন। আর হ্যান্ডসকম্ব ২০০ বলে ৭ চারে ৭২ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৯ রানে অপরাজিত থাকেন ম্যাথু ওয়েড।

বল হাতে ভারতের রবীন্দ্র জাদেজা ৪টি উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হন ভারতের চেতেশ্বর পূজারা।

সংক্ষিপ্ত স্কোর :
অস্ট্রেলিয়া :
প্রথম ইনিংস- ৪৫১/১০ (স্মিথ ১৭৮ ও ম্যাক্সওয়েল ১০৪; জাদেজা ৫/১২৪; যাদব ৩/১০৬)।
দ্বিতীয় ইনিংস- ২০৪/৬ (হ্যান্ডসকম্ব ৭২; মার্শ ৫৩; জাদেজা ৪/৫৪)।

ভারত :
প্রথম ইনিংস- ৬০৩/৯ ডিক্লে. (পূজারা ২০২; সাহা ১১৭; কামিন্স ৪/১০৬; ৩/১৯৯)।
ফল : ড্র

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৭/আমিনুল

Walton Laptop