ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পোডোলস্কির বিদায়ী ম্যাচে ইংল্যান্ডকে হারাল জার্মানি

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৫, ২৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পোডোলস্কির বিদায়ী ম্যাচে ইংল্যান্ডকে হারাল জার্মানি

ক্রীড়া ডেস্ক: হোক না সেটা প্রীতি ম্যাচ। তারপরও জাতীয় দলের হয়ে জয় দিয়েই ক্যারিয়ারের শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখতে পেরেছেন লুকাস পোডোলস্কি।

বরুশিয়া ডর্টমুন্ডের মাঠ সিগনালা ইদুনা পার্কে আন্তর্জাতিক প্রীতিম্যাচে গতকাল রাতে মুখোমুখি হয় ইউরোপের দুই জায়ান্ট প্রতিপক্ষ ইংল্যান্ড ও জার্মানি। পোডোলস্কির ওই বিদায়ী ম্যাচে তার গোলেই ইংল্যান্ডকে ১-০ ব্যবধানে হারিয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

বুধবার জার্মানির হয়ে ক্যারিয়ারের ১৩০তম ম্যাচটি খেলতে নামে পোডোলস্কি। গতকালের ম্যাচের মধ্য দিয়ে ১৩ বছরের ক্যারিয়ারের ইতি টানেন তিনি।

জার্মানিতে ম্যাচের শুরুতে আক্রমনে এগিয়ে ছিল ইংল্যান্ডই। কিন্তু প্রতিপক্ষের মাঠে সুযোগ তৈরি করলেও সেগুলোতে থেকে গোল পায়নি সফরকারী ইংলিশরা। গোল শূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে সাফল্য পায় জার্মানি। ম্যাচের ৬৯ মিনিটে অসাধারণ নৈপুণ্যে দলকে এগিয়ে দেন পোডোলস্কি। আন্ড্রে শুরলের ছোট পাস ধরে ২৫ গজ দূর থেকে দ্রুত গতির শটে বল জালে জড়ান বায়ার্ন মিউনিখ ও আর্সেনালের সাবেক এই তারকা। জাতীয় দলের হয়ে এটা তার ৪৯তম গোল। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে জোয়াকিম লোর শিষ্যরা।




রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়