ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আইপিএলেও অনিশ্চিত ডি কক

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ২৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইপিএলেও অনিশ্চিত ডি কক

হ্যামিল্টন টেস্টের পাশাপাশি আইপিএলেও খেলা অনিশ্চিত কুইন্টন ডি ককের

ক্রীড়া ডেস্ক : চোটের কারণে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টে দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার ব্যাটসম্যান কুইন্টন ডি ককের খেলা নিয়ে শঙ্কা আছে। শেষ পর্যন্ত এই ম্যাচে খেললেও আইপিএলে তার খেলা অনিশ্চিত।

ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টে ফিল্ডিংয়ের সময় ডান হাতের তর্জনীতে চোট পান ডি কক। প্রাথমিকভাবে স্ক্যান করার পর যদিও কোনো চিড় ধরা পড়েনি। তবে কিছুটা ক্ষত তৈরি হয়েছে।

পুরোপুরি সেরে উঠতে কমপক্ষে ছয় সপ্তাহ বিশ্রামে থাকতে হবে তাকে। আগামী মে মাসে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। এরপর জুনে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি। এর আগে তাকে আইপিএলে খেলিয়ে নিশ্চয় ঝুঁকি নিতে চাইবে না দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার মোহাম্মদ মোসাজির কথাতেও এটা স্পষ্ট, ‘সে সম্ভবত আইপিএল মিস করতে যাচ্ছে। কারণ তার সেরে উঠতে কমপক্ষে চার থেকে ছয় সপ্তাহ বিশ্রাম প্রয়োজন। যদি সে চার থেকে ছয় সপ্তাহ বিশ্রাম না নেয় তাহলে তার চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা ঝুঁকির মধ্যে পড়ে যেতে পারে। পাশাপাশি ইংল্যান্ড সফর মাথায় রেখে সেরে ওঠার জন্য তাকে পর্যাপ্ত সময় দেওয়াটা গুরুত্বপূর্ণ।’

দক্ষিণ আফ্রিকা টিম ম্যানেজমেন্ট এরই মধ্যে ডি ককের চোটের বিষয়টি দিল্লি ডেয়ারডেভিলসের কোচের কাছে ব্যাখ্যা করেছে। শেষ পর্যন্ত ডি কক আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিলে তিনি হবেন টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নেওয়া দ্বিতীয় দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার। গত সোমবার ‘ব্যক্তিগত’ কারণ দেখিয়ে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন তার দিল্লি সতীর্থ জেপি ডুমিনি। আগামী ৫ এপ্রিল মাঠে গড়াবে আইপিএলের দশম আসর।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়