ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

রহমতের সেঞ্চুরিতে সিরিজ আফগানিস্তানের

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ২৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রহমতের সেঞ্চুরিতে সিরিজ আফগানিস্তানের

রহমত শাহর সেঞ্চুরি উদযাপন

ক্রীড়া ডেস্ক : প্রথম দুই ম্যাচ জিতেছিল আফগানিস্তান। পরের দুই ম্যাচ জিতে সিরিজে সমতা ফিরিয়েছিল আয়ারল্যান্ড। নয়দায় আজ শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-২ ব্যবধানে জিতে নিয়েছে আফগানিস্তান।

আফগানদের জয়ের নায়ক রহমত শাহ। ২৩০ রান তাড়ায় তিনি করেছেন অপরাজিত সেঞ্চুরি। খেলেছেন হার নামা ১০৮ রানের দুর্দান্ত ইনিংস।

ভারতের বৃহত্তর নয়দায় শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে ৪৮.১ ওভারে ২২৯ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। সর্বোচ্চ ৫১ রান করেন পল স্টারলিং। আফগানদের হয়ে স্পিনার রশিদ খান ১০ ওভারে ২৯ রান দিয়ে নেন সর্বোচ্চ ৪ উইকেট। ফরিদ আহমেদ নেন ৩ উইকেট।

লক্ষ্য তাড়ায় আফগানিস্তানের শুরুটা যদিও ভালো হয়নি। ২৫ রানের মধ্যেই দুই ওপেনারকে হারায় তারা। তবে তৃতীয় উইকেটে আসগর স্টানিকজাইয়ের সঙ্গে ৭৩ ও চতুর্থ উইকেটে সামিউল্লাহ শেনওয়ারির সঙ্গে অবিচ্ছিন্ন ১৩৩ রানের জুটিতে ৮ বল বাকি থাকতেই দলের জয় নিশ্চিত করেন রহমত শাহ।

জর্জ ডকরেলকে ডাউন দ্য উইকেটে এসে ছক্কা হাঁকিয়ে দলের জয়সূচক রান আসে রহমতের ব্যাট থেকেই। ১২৮ বলে ১০ চার ও এক ছক্কায় ১০৮ রানের ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন ২৩ বছর বয়সি এই ব্যাটসম্যান। এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরি। শেনওয়ারি অপরাজিত ৬২ ও স্টানিকজাই করেন ৩৯ রান।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মার্চ ২০১৬/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়