ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রোনালদোর জোড়া গোলে পর্তুগালের জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৩, ২৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোনালদোর জোড়া গোলে পর্তুগালের জয়

ম্যাচের খণ্ডচিত্র

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে শনিবার রাতে হাঙ্গেরির মুখোমুখি হয় পর্তুগাল। অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে ২০১৬ ইউরো চ্যাম্পিয়নরা।

অবশ্য শনিবার হাঙ্গেরির বিপক্ষে গোলের দেখা পেতে ৩১ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় রোনালদো-আন্দ্রে সিলভাদের। ম্যাচের ৩২ মিনিটে প্রথম গোলের দেখা পায় পর্তুগাল। এ সময় ডি বক্সের একটু সামনে থেকে ডানপ্রান্তে থাকা রাফায়েল গুরেইরোকে বল বাড়িয়ে দেন রোনালদো। রাফায়েল বল বাড়িয়ে দেয় বামপ্রান্তে গোলপোস্টের সামনে থাকা আন্দ্রে সিলভাকে। খুব কাছ থেকে আলতো টোকায় বল জালে জড়ান আন্দ্রে সিলভা (১-০)।

প্রথম গোলের চার মিনিটের মাথায় দ্বিতীয় গোল পেয়ে যায় পর্তুগাল। মাঝ মাঠ থেকে উড়ে আসা বলের দখল ডি বক্সের সামনে নিয়ে নেন আন্দ্রে সিলভা। তার দুইপাশে দুইজন রক্ষণভাগের খেলোয়াড় থাকায় ব্যাক পাস দেন ক্রিস্টিয়ানো রোনালদোকে। বল পেয়েই জোরালো শট নেন পর্তুগালের অধিনায়ক। বিদ্যুৎ গতিতে বল গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে আশ্রয় নেয় (২-০)। তাতে ২-০ গোলে এগিয়ে থেকেই বিশ্রামে যায় পর্তুগাল।

বিরতির পর ম্যাচের ৬৪ মিনিটে ডি বক্সের ডানপ্রান্তে ফ্রি কিক পায় পর্তুগাল। পর্তুগালের খেলোয়াড় রিকার্ডো কোয়ারেসমিকে ফাউল করার কারণে ফ্রি কিক দেওয়া হয় পর্তুগালকে। ৩০ গজ দূর থেকে ফ্রি কিক নেন রোনালদো। তার নেওয়ার বাম পায়ের জোরালো শট গোলরক্ষকের সামনে একটি ড্রপ খেয়ে জালে আশ্রয় নেয়। রোনালদো তার জোড়া গোল পূর্ণ করেন। আর পর্তুগাল এগিয়ে যায় ৩-০ ব্যবধানে।

বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। ফলে ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পর্তুগীজরা।

এ জয়ের ফলে ইউরোপের বিশ্বকাপ বাছাইপর্বের ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে পর্তুগাল। ৫ ম্যাচ থেকে ৪ চার জয় ও ১ হারে ১২ পয়েন্ট নিয়ে রোনালদোরা রয়েছে দ্বিতীয় স্থানে। ৫ ম্যাচের পাঁচটিতেই জিতে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে সুইজারল্যান্ড রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে।



রাইজিংবিডি/ঢাকা/২৬ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়