ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারতের সিরিজ জয়

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৭, ২৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারতের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক: ধর্মশালায় অধিনায়ক বিরাট কোহলিকে ছাড়াই আট উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছে স্বাগতিক ভারত।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত। এই জয়ের ফলে অসিদের বিপক্ষে চার ম্যাচ টেস্টে সিরিজে ২-১ ব্যবধানে বর্ডার-গাভাস্কার ট্রফিও জিতল স্বাগতিকরা।

ধর্মশালা টেস্টে প্রথম ইনিংসে ভারতের সঙ্গে মোটামুটি লড়াইয়েই ছিল অস্ট্রেলিয়া। কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ব্যর্থতায় স্বাগতিকদের সঙ্গে আর পেরে উঠেনি অসিরা। ফলে ফাইনাল টেস্টে একদিন হাতে রেখেই জয় তুলে নিয়েছে টিম ইন্ডিয়া।

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ১৩৭ রানে সবকটি উইকেট হারালে গতকাল তৃতীয় দিনেই জয়ের পথ তৈরি হয় ভারতের। জয়ের জন্য ভারতের দরকার হয় ১০৬ রানের।

সংক্ষিপ্ত স্কোর

 

অস্ট্রেলিয়া-৩০০ ও ১৩৭

 

ভারত-৩৩২ ও ১০৭/২ (২৩.৫ ওভার)

বর্ডার-গাভাস্কার ট্রফি জয়ের লক্ষ্যে খেলতে নেমে তৃতীয় দিন শেষে বিনা উইকেটে ১৯ রান তুলেছিলেন ওপেনার লোকেশ রাহুল ও মুরালি বিজয়। চতুর্থ দিনের শুরুতেই আজ দুই উইকেট হারায় ভারত। বিজয় ৮ রানে ফেরেন। আর প্রথম ইনিংসের হাফ সেঞ্চুরিয়ান চেতশ্বর পুজারা শূন্য রানে বিদায় নেন। তবে রাহুল (৫২) ও আজিঙ্কে রাহানের (৩৮) ব্যাটে শিরোপা জয়ের উদযাপনে মাতে ভারত।

সিরিজ নির্ধারণী ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করে স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে ৩০০ রানে ইনিংস শেষ করে অস্ট্রেলিয়া। জবাবে ভারত ৩৩২ রান করে লিড নিতে সমর্থ হয়। কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ব্যর্থতার কারণে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় সফরকারীদের।

পুনেতে এই সিরিজের প্রথমটিতে জিতে লিড নিয়েছিল ভারত। তবে বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে ফেরে ভারত। এরপর রাঁচিতে তৃতীয় টেস্ট ড্র’তে গড়ায়, ধর্মশালায় চতুর্থ টেস্ট জিতে শিরোপার উচ্ছ্বাসে মাতে স্বাগতিকরা।




রাইজিংবিডি/ঢাকা/২৮ মার্চ ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়