ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নাসিরের সেঞ্চুরিতে বাংলাদেশের ২৫৭

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩১, ২৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাসিরের সেঞ্চুরিতে বাংলাদেশের ২৫৭

ক্রীড়া ডেস্ক: প্রথম ম্যাচে হংকংয়ের বিপক্ষে দাপুটে জয়ে ইমার্জিং এশিয়া কাপের শুরুটা দারুণ হয় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের। ধারাবাহিকতা ধরে রাখার লক্ষ্যে আজ নেপালের বিপক্ষে মাঠে নেমেছে দলটি। আগে ব্যাট করে নাসির হোসেনের সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেটে ২৫৭ রান সংগ্রহ করে স্বাগতিক দল।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে নেপাল অধিনায়ক গায়ান্দ্রা মাল্লার আমন্ত্রণে ব্যাটিং শুরু করে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। কক্সবাজারে আগে ব্যাট করতে নেমে শুরুটা বাজে হয় স্বাগতিকদের। ওপেনার আজমীর আহমেদ ০ রানে ফেরার পর আরেক ওপেনার সাইফ হাসান সাজঘরে ফেরেন ব্যক্তিগত ৭ রান করে।

দলীয় ৩৩ রানেই ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। তবে সেই বিপর্যয় কাটিয়ে দলকে একটি নির্ভরযোগ্য অবস্থানে নিয়ে যান অধিনায়ক মুমিনুল হক ও নাসির হোসেন। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে লড়াইয়ের মতো পুজিঁ পায় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।



৭৮ বল মোকাবেলায় ৬৮ রান করে মুমিনুল সাজঘরে ফিরলেও দলকে আরও অনেক দূর নিয়ে যান নাসির হোসেন। দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষপর্যন্ত অপরাজিত থেকে সেঞ্চুরির দেখা পান নাসির। ১১৫ বল মোকাবেলায় ১২ চার ও ২ ছক্কায় ১০৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন নাসির।

বল হাতে নেপালের হয়ে অভিনাশ কার্ন ৩টি এবং সন্দ্বীপ লামিচান ২টি উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট নেন দীপেন্দ্রনাথ সিং, মাহবুব আলম ও গায়ান্দ্রা মাল্লা।



রাইজিংবিডি/ঢাকা/২৮ মার্চ ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়