ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটন স্বাধীনতা দিবস কুস্তি প্রতিযোগিতা শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৩, ২৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন স্বাধীনতা দিবস কুস্তি প্রতিযোগিতা শুরু

উদ্বোধনী অনুষ্ঠানের একটি দৃশ্য

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন স্বাধীনতা দিবস উন্মুক্ত কুস্তি প্রতিযোগিতা ২০১৭ (পুরুষ ও মহিলা)’। শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা ২৯ মার্চ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অ্যাডিশনাল ডিরেক্টর ও হেড অব সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম নিয়ামুল হক। উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক মেজবাহউদ্দিন আজাদ ও নজরুল ইসলামসহ অন্যান্যরা।

 



ওয়ালটন স্বাধীনতা দিবস উন্মুক্ত কুস্তি প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে ৮টি দলের দুই শতাধিক কুস্তিগীর অংশ নিয়েছেন। পুরুষ ও মহিলা বিভাগের দলগুলো হল বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ আনসার ও ভিডিপি ও বাংলাদেশ পুলিশ। বিচারকদের বিচারে পুরুষ ও মহিলা বিভাগের দুইজন সেরা খেলোয়াড়কে ১০ হাজার টাকা প্রাইজমানি দেওয়া হবে। পাশাপাশি তাদের বীর পালোয়ান খেতাব দেওয়া হবে। সম্মানসূচকভাবে তাদের মাথায় পাগড়ী পরিয়ে দেওয়া হবে। এছাড়া প্রতিটি ক্যাটাগোরির প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

সব মিলিয়ে ২০০ জন খেলোয়াড় ১৬টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করবে। পুরুষদের ৮টি ওজন শ্রেণি হলো- ৫৭, ৬১, ৬৫, ৭০, ৭৫, ৮৫, ৯৭ ও ১২৫ কেজি এবং মেয়েদের ৮টি ওজন শ্রেণ হলো- ৪৮, ৫১, ৫৫, ৫৯, ৬৩, ৭০, ৭৫ ও ৮০ কেজি।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/২৮ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়